দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই ফিরছেন মালিঙ্কা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই ফিরছেন মালিঙ্কা

দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কা দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা। চলতি মাসের শেষ দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেই দলে ফিরতে পারেন তিনি।

বাম পায়ের আঙ্গুলের সমস্যার কারণে ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে লঙ্কান দলের অধিনায়কত্ব ছাড়েন লাসিথ মালিঙ্গা। এরপর ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও খেলতে পারেননি এ পেস বোলার।

Lasith Malinga

উইকেট শিকারের পর শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা।

২০০৯ সালেও একই সমস্যায় পড়তে হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটে দলের সাবেক অধিনায়ককে। সে সময় চোটের কারণে প্রায় এক বছর ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে তাকে। বার বার চোটের কারণে মাত্র ২৭ বছর বয়সেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মালিঙ্গা।

বাংলাদেশে অনুষ্ঠিত ২০১৬ এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জাতীয় দলের হয়ে নিজের সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন মালিঙ্গা। সে ম্যাচে ৪ উইকেট শিকার করেন। এরপরই তাকে মাঠের বাইরে চলে যেতে হয়েছিল। দীর্ঘ সময় ধরে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন মালিঙ্গা। আর দলের সেরা পেসারের অনুপস্থিতিতে ইংল্যান্ড ও অস্টেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ডেথ বোলিংয়ে ভুগতে হয়েছে শ্রীলঙ্কাকে।

লম্বা বিরতির পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আশাবাদী মালিঙ্গা। তার ফেরার খবরে দুশমন্থ চামিরা, দাসুন সানাকা এবং নুয়ান প্রদীপের মতো লঙ্কার নতুন বোলাররা উৎফুল্ল। কারণ অভিজ্ঞ এ খেলোয়াড়ের কাছ থেকে অনেক তথ্য জানতে পারবেন তারা।

চলমান দক্ষিণ আফ্রিকা সফরে ৩ টেস্ট সিরিজে ইতোমধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে শ্রীলঙ্কা। আগামী ১২ জানয়ারী সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। এরপরই পাঁচ ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দল দুটি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ