হোয়াটসঅ্যাপে একদিনেই ৬৩০০ কোটি বার্তা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হোয়াটসঅ্যাপে একদিনেই ৬৩০০ কোটি বার্তা

২০০৯ সালের জানুয়ারিতে স্মার্টফোনের বার্তা আদান-প্রদানের মেসেঞ্জারের তালিকায় যুক্ত হয় হোয়াটসঅ্যাপ। এ ওয়েবসাইট ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটি ছাড়িয়েছে ২০১৬ সালের মাঝামাঝিতে। গত ১ জানুয়ারি নতুন একটি রেকর্ড গড়েছে অ্যাপটি।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৬ সালকে বিদায় জানিয়ে ২০১৭ সালকে স্বাগত জানাতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে একদিনেই ৬ হাজার ৩০০ কোটি বার্তা আদান-প্রদান হয়েছে।

whatsapp

হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপের একজন মুখপাত্রের বরাত দিয়ে প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট ভেঞ্চারবিটের প্রতিবেদনে জানানো হয়েছে, ওই দিনের ৬ হাজার ৩০০ কোটি বার্তার মধ্যে ৭৯০ কোটি ছবি, ২৪০ কোটি ভিডিও ছিল।

২০১৪ সালে হোয়াটসঅ্যাপকে কিনে নেয় ফেসবুক। ২০১৫ সালের জানুয়ারি মাসে হোয়াটসঅ্যাপের সহপ্রতিষ্ঠাতা জন কউম বলেন, হোয়াটসঅ্যাপ ব্যবহার করে প্রতিদিন ৩ হাজার কোটি বার্তা আদান-প্রদান করা হয়। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে এই সংখ্যা ছিল ৪ হাজার ২০০ কোটি।

২০১৬ সালের ফেব্রুয়ারি মাসের তথ্য অনুযায়ী, বার্তা আদান-প্রদানের অ্যাপ টেলিগ্রামে দৈনিক ১ হাজার ৫০০ কোটি বার্তা আদান-প্রদান করা হয়। ২০১৪ সালে এ মাধ্যমে মোট ৪ হাজার কোটি ইনস্ট্যান্ট বার্তা আদান-প্রদান করা হতো।

২০১৬ সালের এপ্রিল মাসে ফেসবুকের এফ৮ নামের ডেভেলপারদের এক সম্মেলনে ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গ বলেন, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ মিলিয়ে প্রতিদিন ৬ হাজার কোটি বার্তা আদান-প্রদান করা হয়।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ