এবার মাশরাফির আঙ্গুলে চোট
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এবার মাশরাফির আঙ্গুলে চোট

মাশরাফি-বিন মুর্তজার চোটে জর্জরিত ক্যারিয়ার আরেকটু বড় হল। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ফিল্ডিংয়ের সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়েছেন তিনি। ইনিংসের ১৮তম ওভারে বল করার পর ব্যাটসম্যানের ব্যাট থেকে ফেরা বল ধরতে গিয়ে এ চোট পান বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক।

Bangladesh

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের ১৮তম ওভারে ব্যথা পাওয়ার পর মাশরাফিকে ঘিরে দলের অন্যরা।

খেলা শেষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফিজিও ডিন কনওয়ের বরাত দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, মাশরাফির হাতে ব্যান্ডেজ দেওয়া হয়েছে। পুরোপুরি সারতে লম্বা সময় লাগতে পারে। ৬ থেকে ৮ সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে।

তিনি আরও জানান, চোট পাওয়ার পরই মাশরাফিকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। সেখানে স্ক্যান করা হয়েছে। তেমন বড় কোনো বিপত্তি ধরা পড়েনি। তার ডান হাতের বুড়ো আঙুলের ওপরের দিকটা ভেঙে আলাদা হয়ে গেছে।

Mashrafe Mortaza

হাতে চোট পাওয়ার পর মাশরাফি।

অন্যদিকে একই ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে আঙ্গুলে চোট পেয়েছেন তামিম ইকবাল। তার চোটের জায়গা ফুলে গেলেও এক্সরেতে কোনো কিছু ধরা পড়েনি। আর সীমানার কাছে ফিল্ডিং করার সময় হাঁটুতে চোট পেয়েছেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। তার চোট তেমন উল্লেখযোগ্য নয় বলে জানিয়েছে ফিজিও। তবু দুইজনকেই ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে। এরপর তাদের খেলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, অনেক দিন ধরেই টেস্ট খেলছেন না মাশরাফি। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও তাকে রাখা হয়নি। এদিকে আগামী মার্চের আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শিডিউলে কোনো ওডিআই এবং টি-টোয়েন্ট ম্যাচ নেই। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলবে টাইগাররা। এর আগেই সম্পূর্ণ সেরে উঠবেন মাশরাফি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ