জাতিসংঘে বাৎসরিক অনুদান কমাবে ইসরাইল
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জাতিসংঘে বাৎসরিক অনুদান কমাবে ইসরাইল

প্রতিবছর জাতিসংঘে দেওয়া অনুদানের পরিমাণ কমানোর ঘোষণা দিয়েছে ইসরাইল। পশ্চিম তীরে ইসরায়েলের অধিকৃত ভূখণ্ডে বসতি নির্মাণ বন্ধে সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে পাশ হওয়া একটি প্রস্তাবের জের ধরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

খবর অনুসারে ইসরাইল  বছরে ৬০ লাখ ডলার কমিয়ে আনার ঘোষণা দিয়েছে।un

উল্লেখ্য, জাতিসংঘের ত্রাণ সংস্থা ইউএনআরডব্লিউএ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি মানবাধিকার লঙ্ঘন ও উচ্ছেদ নিয়ে বহুবার প্রশ্ন তুলেছে ও তদন্ত করেছে। তাই এই সংস্থার জন্য আর অনুদান দিতে অস্বীকৃতি জানিয়েছে ইসরাইল।

এবিষয়ে জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত ড্যানি ড্যানন বলেছেন, প্রতিবছর জাতিসংঘের চার কোটি ডলার ‘ইসরায়েল-বিরোধীদের’ সাহায্যে পাঠানো হয়। সেখান থেকে ইসরায়েলের ভাগের ৬০ লাখ তারা দেবে না।

ড্যানি ড্যানন বলেন, জাতিসংঘে যারা আমাদের বিরুদ্ধে কাজ করছে, তাদের অর্থের যোগান দেওয়ার কোনও যৌক্তিকতা নেই। জাতিসংঘকে অবশ্যই এদের সমর্থন দেওয়া হাস্যকর বাস্তবতার অবসান ঘটাতে হবে। তাদের কাজই হলো উত্তেজনা এবং ইসরায়েল-বিরোধী প্রপাগান্ডা ছড়ানো।

ইসরায়েলের জাতিসংঘ মিশন আরও জানিয়েছে, জাতিসংঘের নিরাপত্তা পরিষদে সম্প্রতি পাশ হওয়া ওই প্রস্তাবের বিরুদ্ধে পররাষ্ট্র মন্ত্রণালয় ও এই মিশন যে পদক্ষেপগুলো নিচ্ছে, অর্থ বরাদ্দ কমিয়ে আনা হলো তার প্রথম পদক্ষেপ।

এই বিভাগের আরো সংবাদ