প্রথম টেস্টেই ফিরছেন মুশফিক
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রথম টেস্টেই ফিরছেন মুশফিক

নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ১২ জানুয়ারিতে শুরু হতে যাওয়া প্রথম টেস্ট ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চোট কাটিয়ে প্রথম টেস্টেই ফিরছেন অধিনায়ক মুশফিকুর রহিম। প্রথমবারের মতো তাসকিন আহমেদকে টেস্ট দলে রাখা হয়েছে; বাদ পড়েছেন মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত ওডিআই সিরিজের প্রথম ম্যাচে চোট পাওয়ার পর দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছিল মুশফিকুর রহিমকে। নির্দিষ্ট সময়ে আগে শরীরের উন্নতি হওয়ায় টেস্ট দলে ডাক পেয়েছেন তিনি। হয়তো অধিনায়ক ও ব্যাটসম্যানের ভূমিকায় দেখা যাবে তাকে। তার চাপ কিছুটা কমাতে উইকেটরক্ষক হিসেবে মাঠে নামতে পারেন নুরুল হাসান। মুশফিকের পরিবর্তে সদ্য সমাপ্ত সিরিজের শেষ দুই ম্যাচে খেলেছেন তিনি। চলতি টি-টোয়েন্টি সিরিজে রয়েছেন নুরুল হাসান।

mushfiqur-rahim

বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিমের একটি শট।

দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত তাসকিন আহমেদ। ২৩টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন এই পেসার। তবে এখন পর্যন্ত টেস্ট অভিষেক হয়নি এ ডানহাতি পেসারের। অবশেষে তার সে প্রতিক্ষার দিন শেষ হতে চলেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে অনুষ্ঠিত হতে যাওয়া টেস্টের জন্য ঘোষিত দলে রাখা হয়েছে তাকে।

নিউজিল্যান্ড সফরে অন্য দুই সংস্করণের মতো টেস্ট দলেও জায়গা পেয়েছেন দলের আরেক গুরুত্বপূর্ণ পেসার রুবেল হোসেন। চোটের কারণে দীর্ঘ ৬ মাস খেলতে পারেননি মুস্তাফিজ। গত ৩ ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর দিয়ে আবারও আন্তর্জাতিক ম্যাচে খেলা শুরু করেন এ বামহাতি পেসার। তবে চোটের আশঙ্কা থাকায় সফরের দ্বিতীয় ওডিআইতে খেলানো হয়নি তাকে।

তৃতীয় ওডিআই এবং সিরিজে এখন পর্যন্ত খেলা হওয়া ২টি টি-টোয়েন্টি ম্যাচেই রাখা হয়েছে তাকে। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও মুস্তাফিজুর রহমানকে দেখা যাবে বলে আশা করা হচ্ছে। তবে টেস্ট দলে থাকছেন না মুস্তাফিজ। চোট থেকে ফেরার পর এত লম্বা সময় ধরে তাকে খেলতে দিয়ে কোনো রিস্ক নিতে চান না ফিজিও এবং দলের কোচ।

প্রথম টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ স্কোয়াড:

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান এবং শুভাশীষ রায়।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ