ইসলামী ব্যাংকে নাটকীয় পরিবর্তন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইসলামী ব্যাংকে নাটকীয় পরিবর্তন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনায় বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। ব্যাংকটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ারকে অপসারণ করে নতুন পরিচালক আরাস্তু খানকে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। ব্যাংকটির ভাইস চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালকের পদেও এসেছে নতুন মুখ।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় এ পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়।

একইদিনে পর্ষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল মান্নান পদত্যাগ করেন। আজিজুল হকের জায়গায় অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করা হয়। অন্যদিকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ইউনিয়ন ব্যাংকের এমডি আবদুল হামিদ মিঞার নাম অনুমোদন করা হয়েছে।

এছাড়া মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিনকে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, ড. মো. জিল্লুর রহমানকে অডিট কমিটির চেয়ারম্যান ও মো. আবদুল মাবুদ পিপিএমকে রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান করে কমিটিসমূহ পূনর্গঠন করা হয়।

ইসলামী ব্যাংকের নবনির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান এর আগে বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৫৬ সালে মানিকগঞ্জ জেলার গরপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে এমপিএ ডিগ্রি অর্জন করেন। সম্প্রতি তিনি কমার্স ব্যাংক থেকে পদত্যাগ করলে তাকে ইসলামী ব্যাংকের পরিচালক মনোনীত করা হয়। আজ তিনি পরিচালক হিসেবে প্রথম সভায় যোগ দেন। সে সভাতেই তাকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

অর্থসূচক/আমজাদ

এই বিভাগের আরো সংবাদ