নিলামে উঠতে পারে এমারেল্ড অয়েল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিলামে উঠতে পারে এমারেল্ড অয়েল

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বন্ধকী জমি নিলামে উঠতে পারে। বেসিক ব্যাংকের কাছে ঋণ খেলাপি হওয়ার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটি। তবে নির্ধারিত সময়ের আগেই কোম্পানিটি এ ঋণ পুণঃতফসিল করবে বলে জানিয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে কোম্পানির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সজন কুমার বশাক অর্থসূচককে বলেন, আইন অনুযায়ী বেসিক ব্যাংক নিলামের বিজ্ঞপ্তি দিয়েছে। তবে এখন পর্যন্ত যে সময় আছে, তার মধ্যেই আমরা ঋণটি রিশিডিউল (পুণ:তফসিল) করে ফেলবো।

বেসিক ব্যাংকের অর্থ আত্মসাতের অভিযোগের এক মামলায় গত বছরের ২৮ মার্চ এমারেল্ড অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ হাছিবুল গণি গালিবকে গ্রেপ্তার করে পুলিশ।

ব্যাংক সূত্র ওই সময় জানায়, ব্যাংকটির দিলকুশা শাখা থেকে ৬১ কোটি টাকা ঋণ নিয়েছিল পুঁজিবাজারের তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এর মধ্যে ৩২ কোটি টাকা পরিশোধ করে। বাকি টাকা পরিশোধ করা হয়নি। এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছ থেকে সুদসহ ৮৭ কোটি ১১ লাখ ১৪ হাজার ৭৩৪ টাকা পাবে বেসিক ব্যাংক।

ডিএসই সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৯ মার্চ কোম্পানিটির লেনদেন শুরু হয়। কোম্পানিটি ২০০৮ সালে প্রতিষ্ঠিত হলেও বাণিজ্যিক উৎপাদনে আসে ২০১১ সালের জুলাইয়ে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ২০ কোটি টাকা সংগ্রহ করে।

ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও মামলায় আসামী করা হয় কোম্পানির চেয়ারম্যান সৈয়দ মনোয়ারুল ইসলাম, পরিচালক এ.এস.এম. মনিরুল ইসলাম, সজন কুমার বশাক, অমিতাভ ভৌমিককে।

অর্থসূচক/মাহমুদ/গিয়াস/শাহীন

এই বিভাগের আরো সংবাদ