উৎপাদন ক্ষমতা বাড়াচ্ছে কেডিএস এক্সেসরিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

উৎপাদন ক্ষমতা বাড়াচ্ছে কেডিএস এক্সেসরিজ

KDS Accessories

কেডিএস এক্সেসরিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কেডিএস এক্সেসরিজ উৎপাদন ক্ষমতা বাড়াচ্ছে। বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, কেডিএস এক্সেসরিজ গাজীপুরে অবস্থিত বোতাম উৎপাদন কারখানার উৎপাদন ক্ষমতা বাড়াবে। সম্প্রসারণ প্রকল্পের বাস্তবায়ন শেষে কোম্পানির দৈনিক উৎপাদন ক্ষমতা বেড়ে দাঁড়াবে ২৮০ জিজি বোতাম (৪ লাখ ৮৩ হাজার পিস)।

একই কারখানায় কোম্পানিটি হ্যাঙ্গার উৎপাদনের একটি আলাদা ইউনিট স্থাপন করবে। এই ইউনিটের দৈনিক উৎপাদন ক্ষমতা ১ লাখ ৫০ হাজার পিস।

বিদ্যমান বোতাম কারখানার উৎপাদন ক্ষমতা বাড়াতে ব্যয় হতে পারে ২ লাখ ৫৩ হাজার ডলার। আর হ্যাঙ্গার ইউনিটের জন্য ব্যয় হবে ৫ লাখ ১৯ হাজার ডলার। বাংলাদেশি টাকায় মোট ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ১৪ লাখ টাকা।

কোম্পানিটির এই প্রকল্প গাজীপুর সদরে কারখানা প্রাঙ্গন মির্জাপুরে রয়েছে। কোম্পানিটি বিদেশি সরবরাহ ঋণ, ব্যাংক ঋণ ও নিজস্ব অর্থায়নে প্রকল্পের ব্যয় মেটাবে। এই প্রকল্পের যন্ত্রপাতি ইউরোপ ও চায়নার তৈরী।

কোম্পানিটি সম্পূর্ণভাবে উৎপাদন ক্ষমতা কাজে লাগাতে পারলে প্রতিমাসে ২ কোটি ৮ লাখ টাকার রাজস্ব বাড়বে। আর বছরে ২৫ কোটি টাকার রাজস্ব বাড়বে বলে কোম্পানিটি আশা করছে।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ