প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেট শুরু বৃহস্পতিবার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেট শুরু বৃহস্পতিবার

প্রাইম ব্যাংকের পৃষ্ঠপোষকতায় আগামীকাল বৃহস্পতিবার থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেট ২০১৬-১৭।

এবারের আসরে সারা দেশের ৫৪০ স্কুলের প্রায় ১০ হাজার ৮০০ ক্ষুদে ক্রিকেটার অংশ নিচ্ছে। দেশের ৬৪ জেলায় জাতীয় পর্যায় পর্যন্ত ৯৬৫ ম্যাচ অনুষ্ঠিত হবে।

prime-bank_school-cricket

আজ বুধবার মিরপুরের হোম অব ক্রিকেটে বিসিবির মিডিয়া সেন্টারে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেটের বিভিন্ন দিক তুলে ধরতেে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়

জেলা পর্যায়ে মোট ম্যাচের সংখ্যা ৯০১। জেলা চ্যাম্পিয়নরা অংশ নেবে বিভাগীয় পর্যায়ে। বিভাগীয় পর্যায়ে হবে মোট ৫৭ ম্যাচ। আর জাতীয় পর্যায়ের ৭ ম্যাচ শেষে নির্ধারিত হবে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেটের নতুন চ্যাম্পিয়ন।

দেশের বিভিন্ন প্রান্তের ৭০ ভেন্যুতে এবার অনুষ্ঠিত হবে স্কুল ক্রিকেটের এই জাতীয় আসর।

আজ বুধবার মিরপুরের হোম অব ক্রিকেটে বিসিবির মিডিয়া সেন্টারে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেটের বিভিন্ন দিক তুলে ধরেন প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

আরও উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের জনসংযোগ শাখার প্রধান মো. মনিরুজ্জামান।

বিগত আসর থেকে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় এ চ্যাম্পিয়নশিপের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড।

দেশীয় ক্রিকেটের সমৃদ্ধ পাইপ লাইন তৈরিতে ৬ বছরের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে প্রতিষ্ঠানটি।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী জানান, গত আসর থেকে বাছাইকৃত ক্রিকেটারদের নিয়ে একটি বিশেষ দল ইন্টারন্যাশনাল স্কুল স্পোর্টস ফেডারেশন এবং স্কুল গেমস ফেডারেশন অব ইন্ডিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত ভারতের মুম্বাইয়ে ওয়ার্ল্ড স্কুল চ্যাম্পিয়নশিপ, ক্রিকেট ২০১৭ তে অংশ নিতে যাবে। যার পৃষ্ঠপোষকতা করবে প্রাইম ব্যাংক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন জানান, দেশের ক্রিকেটের সমৃদ্ধ পাইপ লাইন তৈরীতে দারুন ভূমিকা রাখছে স্কুল ক্রিকেট। বাংলাদেশের বর্তমানের বয়সভিত্তিক দলগুলোর বেশিরভাগ ক্রিকেটার উঠে আসছে এখান থেকে।

বিজ্ঞপ্তি/এসএম

এই বিভাগের আরো সংবাদ