এলজির ডিসপ্লে ব্যবহার করতে চায় স্যামসাং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এলজির ডিসপ্লে ব্যবহার করতে চায় স্যামসাং

টেলিভিশনের এলসিডি ডিসপ্লে সরবরাহের জন্য কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট এলজির সঙ্গে চুক্তির চেষ্টা করছে দেশটির আরেক প্রযুক্তি জায়ান্ট স্যামসাং ইলেক্ট্রনিক্স কোম্পানি লিমিটেড।

আজ বুধবার দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

Samsung

স্যামসাং টেলিভিশনের একটি বিক্রয়কেন্দ্র।

স্যামসাং টেলিভিশনের প্রধান কিম হাইউন-সুকের বরাত দিয়ে ওই প্রতিবেদনে জানানো হয়েছে, এলজির উৎপাদন টেলিভিশনের এলসিডি ডিসপ্লে আমাদের কোম্পানির টেলিভিশনে ব্যবহার করতে আগ্রহী আমরা। এর জন্য আমাদের প্রয়োজনীয় ডিসপ্লে সরবরাহ করার প্রসঙ্গ এলজির সঙ্গে আলোচনা চলছে। এ আলোচনা এখনও প্রাথমিক পর্যায়ে আছে। এখন পর্যন্ত কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

অন্যদিকে সদ্য সমাপ্ত ২০১৬ সালের ডিসেম্বর মাসে জাপানের সংবাদমাধ্যম নিক্কির এক প্রতিবেদনে জানানো হয়েছিল, তাইওয়ানের হন হাই প্রেসিশন ইন্ডাস্ট্রি কোম্পানি লিমিটেড এবং শার্প কর্পোরেশনের যৌথ মালিকানায় থাকা শার্প টিভির কাছ থেকে টেলিভিশনের এলসিডি ডিসপ্লে নেবে স্যামসাং।

এতে আরও বলা হয়েছিল, শার্প টেলিভিশনের ব্যবসা আরও উন্নত করার চেষ্টায় রয়েছে বিশ্বের সবচেয়ে ভালো টেলিভিশন উৎপাদনকারী প্রতিষ্ঠান হন হাই প্রেসিশন ইন্ডাস্ট্রি লিমিটেড। সেই লক্ষ্যে স্যামসাং কোম্পানিকে শার্প টেলিভিশনের ডিসপ্লে সরবরাহ করতে সচেষ্ট হন হাই।

অন্যদিকে বিশ্বের সবচেয়ে উন্নত এলসিডি ডিসপ্লে প্যানেল উৎপাদন করে এলজি। এ কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান এলজি ইলেক্ট্রনিক্স কোম্পানি লিমিটেডের উৎপাদিত টেলিভিশন বিশ্বজুড়ে সমাদৃত। আর বিশ্বে এলজি টেলিভিশনের অন্যতম প্রতিযোগী হলো স্যামসাং টেলিভিশন।

প্রতিযোগিতা টিকে থাকতে স্যামসাংয়ের কাছে টেলিভিশনের এলসিডি মনিটর সরবরাহ করা থেকে এলজি বিরত থাকবে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ