অবৈধ এফএম রেডিওর সরঞ্জামসহ আটক ১
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অবৈধ এফএম রেডিওর সরঞ্জামসহ আটক ১

চট্টগ্রাম নগরীর একটি বাসা থেকে অবৈধভাবে এফএম রেডিও সম্প্রচারের ট্রান্সমিটার ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করেছে র‍্যাব। অবৈধভাবে এফএম রেডিও পরিচালনার দায়ে দেবাশীষ দাশ সুমন (৩৪) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

আজ বুধবার গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পুরাতন চান্দগাঁও এলাকার জালাল খান চৌধুরী সড়কের মামণি ভিলার (এসকে বিল্ডিং) ৩য় তলায় দিনব্যাপী অভিযান চালিয়ে এ সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এই  অভিযানটি পরিচালনা করেন র‌্যাবের চট্টগ্রাম জোনের উপ অধিনায়ক মেজর এস এম সুদীপ্ত শাহীন।

চট্টগ্রাম নগরীর পুরাতন চান্দগাঁও এলাকা থেকে অবৈধভাবে এফএম রেডিও সম্প্রচারের   ট্রান্সমিটার ও সরঞ্জামাদি উদ্ধার করেছে র্যাাব।

চট্টগ্রাম নগরীর পুরাতন চান্দগাঁও এলাকা থেকে অবৈধভাবে এফএম রেডিও সম্প্রচারের ট্রান্সমিটার ও সরঞ্জামাদি উদ্ধার করেছে র্যাাব।

মেজর এস এম সুদীপ্ত শাহীন জানান, বাসা থেকে ১টি এফএম রেডিও ট্রান্সমিটার, ১টি রেডিও ট্রান্সমিটিং অ্যান্টেনা, ১টি করে মনিটর, সিপিইউ ও জিপিএস গেটওয়ে, ১টি ইউপিএস, ২টি ল্যাপটপ, ১টি নোটবুক, ১১টি মডেম ও ৯টি উচ্চ ক্ষমতাসম্পন্ন রেডিও ট্রান্সমিটিং অ্যান্টেনা, ৮টি মোবাইল সেট ও ১৫টি সিম ও নগদ ২ লাখ ৪৪ হাজার টাকা জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, বাসাতেই অনুমোদনহীন এফএম রেডিও ট্রান্সমিটার বসানো হয়েছিল। এই ট্রান্সমিটারের মাধ্যমে ১৫ থেকে ২০ কিলোমিটারের মধ্যে ভয়েস পৌঁছে দেয়া সম্ভব।  আর যে ৯ রকমের অ্যান্টেনা পাওয়া গেছে সেগুলো দ্বারা ১৫ কিলোমিটারের মধ্যে যে কোন চলমান এফএম রেডিওর সম্প্রচার হ্যাক করা সম্ভব।

সুমন/কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ