গার্মেন্টস অ্যাকসেসরিজ ও প্যাকেজিং পণ্যের মেলা ১৮ জানুয়ারি
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গার্মেন্টস অ্যাকসেসরিজ ও প্যাকেজিং পণ্যের মেলা ১৮ জানুয়ারি

তৈরি পোশাকের সহায়ক পণ্য (গার্মেন্টস অ্যাকসেসরিজ) ও মোড়কীকরণের সঙ্গে সংশ্লিষ্ট (প্যাকেজিং) পণ্যের আন্তর্জাতিক মেলা গ্যাপেক্সপো-২০১৭ শুরু হচ্ছে আগামী ১৮ জানুয়ারি। রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এ মেলা হবে; চলবে ২১ জানুয়ারি পর্যন্ত।

৪ দিনের এ মেলার আয়োজন করেছে গার্মেন্টস অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ), এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন লি. ইন্ডিয়া এবং জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল।

Garment tech2

ফাইল ছবি

৮ম বারের মতো এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় দেশি-বিদেশি ৯৪টি প্রতিষ্ঠানের ৬০০ স্টল থাকবে। বাংলাদেশ, ভারত, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, ভিয়েতনাম, হংকং, চীন, তাইওয়ান, জাপান, দক্ষিণ কোরিয়া, তুর্কি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, ফিনল্যান্ড এবং সুইজারল্যান্ড এ মেলায় অংশগ্রহণ করবে।

এ বিষয়ে বিজিএপিএমইএ সভাপতি আব্দুল কাদের খান বলেন, গ্যাপেক্সপো একটি আন্তর্জাতিক প্লাটফর্ম, যেখানে উৎপাদকরা তাদের প্যাকেজিং পণ্য প্রদর্শন করবে। এই প্রদর্শনীর মাধ্যমে গার্মেন্টস এক্সসেসরিজের দেশিয় উৎপাদকরা পণ্যের ব্যাপারে আরও উন্নত ধারণা পাবেন।

গত অর্থবছরে গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং পণ্য রপ্তানি থেকে আয় হয় ৬১২ কোটি ডলার; যা এর আগের বছরের তুলনায় ৯ দশমিক ২৮ শতাংশ বেশি। ওই বছরে রপ্তানি হয় ৫৬০ কোটি ডলারের পণ্য।

বর্তমানে বাংলাদেশের ৯৫ শতাংশ চাহিদা মিটিয়ে গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং পণ্য বিদেশেও রপ্তানি হয়।

অর্থসূচক/মেহেদী/শাহীন

এই বিভাগের আরো সংবাদ