বিএসটিআই থেকে ৬ শিল্প প্রতিষ্ঠান পেল আইএসও সনদ
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

বিএসটিআই থেকে ৬ শিল্প প্রতিষ্ঠান পেল আইএসও সনদ

আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) থেকে  সাতটি আইসএসও সনদ প্রদান করা হয়।

bsti_1শিল্প প্রতিষ্ঠানগুলোর মধ্যে- মেসার্স ইগলু ফুডস লিমিটেডকে আইএসও ২২০০০:২০০৫ (ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম), মেসার্স বাম্বেলবি টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডকে আইএসও ৯০০১:২০১৫ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম) ও আইএসও ১৪০০১:২০১৫ (এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম) এবং মেসার্স চিশতি এজি ফ্যান ইন্ড্রাস্ট্রজ লিমিটেড, মেসার্স সাইলেক্স লিমিটেড, মেসার্স রয়্যাল সিমেন্ট ও মেসার্স ইমামী বাংলাদেশ লিমিটেডকে আইএসও ৯০০১:২০০৮ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম) সনদ প্রদান করা হয়।

আজ বুধবার রাজধানীর তেজগাঁওয়ের বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে এ শিল্প প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধির কাছে সনদ হস্তান্তর করেন বিএসটিআইয়ের মহাপরিচালক মো. সাইফুল হাসিব।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সনদ গ্রহণ করেন মেসার্স ইগলু ফুডস লিমিটেডের ব্যবস্থাপক হাফিজুর রহমান, মেসার্স বাম্বেলবি টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সিনিয়র ফ্যাক্টরি ম্যানেজার ইমরানুর রহমান,  মেসার্স চিশতি এজি ফ্যান ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহনেওয়াজ হোসেন, মেসার্স সাইলেক্স লিমিটেডের পরিচালক সোহেল রানা, মেসার্স রয়্যাল সিমেন্টের সহকারী ব্যবস্থাপনা পরিচালক হাসানুর কবির এবং মেসার্স ইমামী বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপক আসাদুজ্জামান।

সনদ প্রদান অনুষ্ঠানে বিএসটিআই’র মহাপরিচালক বলেন, বিএসটিআই একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করে আসছে।

উন্নত কর্মপরিবেশ ও ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আপনাদের আইএসও সনদ গ্রহণ প্রমাণ করে পণ্য মান এবং ব্যবস্থাপনার ক্ষেত্রে আমরা আরও উন্নতির দিকে যাচ্ছি।

তিনি বলেন, দেশে যত বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ তত বেশি উন্নত হবে। পণ্য এবং সেবার দিক থেকে দেশে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে বিএসটিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এসএম

 

এই বিভাগের আরো সংবাদ