সর্বোচ্চ বেতন দিয়েও মেসিকে রাখতে চায় বার্সা!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সর্বোচ্চ বেতন দিয়েও মেসিকে রাখতে চায় বার্সা!

স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সালোনার সঙ্গে লিওনেল মেসির চলমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালে। আরও প্রায় দুই বছর সময় বাকি থাকলেও মেসির সঙ্গে নতুন চুক্তির বিষয়ে এখনই আলোচনা শুরু করতে চাইছে বার্সা। তবে আর্জেন্টাইন ফুটবল জাদুকর এই মেয়াদ বাড়াতে রাজি নয় বলে ইতোমধ্যে গুজব রটেছে।

অন্যদিকে বিভিন্ন সময়ের মতো এবারও মেসিকে দলে নিতে মুখিয়ে আছে ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার সিটি। এর আগেও অনেকবার এই ধরনের চেষ্টায় ব্যর্থ হওয়ার পরও এবার আশার আলো দেখা যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিশ্ব ফুটবলবোদ্ধারা।

মেসির জন্য ২০ কোটি ডলার বা ১ হাজার ৫৭৯ কোটি টাকা ব্যয় করতে সম্মত হয়েছে ম্যানচেস্টার সিটি। এছাড়া বার্সা ফরোয়ার্ডার ক্লাব পরিবর্তনের ইচ্ছা প্রকাশ করলে সে অর্থ আরও বাড়াতে রাজি ওই ইংলিশ ক্লাবটি। মেসিকে প্রতি সপ্তাহে ৫ লাখ পাউন্ড বা প্রায় ৪ কোটি ৮৮ লাখ টাকা বেতন দিতেও রাজি ম্যানচেস্টার সিটি। ট্রান্সফার ফি এর মতো সাপ্তাহিক বেতনের পরিমাণও মেসির ইচ্ছেতে বাড়ানোর জন্য রাজি ক্লাবটি।

লিওনেল মেসি

লিওনেল মেসি

এমন টানাটানির মধ্যে মেসির জন্য বিশ্বের সর্বোচ্চ বেতন ঘোষণা করতে যাচ্ছে বার্সালোনা। এখনও মেসির সঙ্গে চুক্তি না হলেও সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড় হিসেবে তাকে রাখতে প্রস্তুত ক্লাবটি। স্প্যানের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

লিওনেল মেসির সঙ্গে বার্সার চুক্তি নিয়ে ইতোমধ্যে ফুটবল বিশ্বে নানা গুজব শুরু হয়েছে। বিভিন্ন স্প্যানিশ গণমাধ্যমও এ বিষয়ে অনেক মেতে আছে। সম্প্রতি গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, নতুন চুক্তির ব্যাপারে বার্সালোনার কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে ন্যু ক্যাম্পে গেছেন মেসির বাবা হোর্হে।

তবে বার্সার সহ-সভাপতি জর্দি মেস্ত্রে জানান, মেসির সঙ্গে আমরা নতুন চুক্তিতে আগ্রহী। তবে তার সঙ্গে এখনও কোনো আলাপ হয়নি। এমনকি তার কোনো প্রতিনিধির সঙ্গেও আমরা আলোচনা করিনি।

তিনি আরও বলেন, এখনও আলাপ-আলোচনা শুরু না করলেও মেসিকে দলে রাখার বিষয়ে অর্থাৎ তার সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে আমরা আশাবাদী। নেইমার এবং লুইস সুয়ারেসের সঙ্গে চুক্তি নবায়নের পর মেসির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা করবো। আগামী বছরের প্রথম ৩ মাসের মধ্যে এটি চূড়ান্ত হবে বলে আমরা আশাবাদী।

অন্যদিকে বার্সালোনার কোচ লুইস এনরিকে বলেন, বার্সার সঙ্গে নতুন চুক্তি মেসির একান্ত বিষয়। এ বিষয়ে তাকে জোর করা উচিৎ হবে না। তবে আমি আশা করি, ক্লাবে আমাদের একসঙ্গে পথচলা আরও দীর্ঘ হবে। সে এখানে দারুণ আছে। আগামীতেও থাকবে বলে আশা করছি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ