রাজশাহীর ৬ সরকারি স্কুলের ভর্তি পরীক্ষা ১৪ ও ২০ ডিসেম্বর

rajshahi Clash

rajshahi mapরাজশাহী মহানগরীর ৬টি সরকারি স্কুলে ২০১৪ শিক্ষাবর্ষের জন্য প্রথম, তৃতীয়, ষষ্ঠ ও নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে। এ বছর ৬ স্কুলে মোট ১ হাজার ২৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। নির্দিষ্ট আসনে প্রথম শ্রেণির জন্য লটারি ও নবম শ্রেণিতে ভর্তির জন্য জেএসসি পরীক্ষার মেধার ভিত্তিতে এবং তৃতীয় ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তি করা হবে।

সরকারি স্কুল ভর্তি কমিটি সূত্রে জানা যায়, গত ১ ডিসেম্বর থেকে রাজশাহী কলেজিয়েট স্কুলে ফরম বিতরণ শুরু হয়েছে। চলবে আগামি ৯ ডিসেম্বর পর্যন্ত। তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা ১৪ ডিসেম্বর ও ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা আগামি ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ ভর্তি পরীক্ষার আসনবিন্যাস বিজ্ঞপ্তির মাধ্যমে ও স্কুলগুলোর নোটিশ বোর্ডে দেওয়া হবে।

সরকারি স্কুল ভর্তি কমিটির সদস্য সচিব ও রাজশাহী কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগম বলেন, মহানগরীর ছয়টি সরকারি স্কুলে প্রথম, তৃতীয়, ষষ্ঠ ও নবম শ্রেণিতে এবার ১ হাজার ২৫ আসনে ভর্তি যুদ্ধ শুরু হচ্ছে। এখন ভর্তীচ্ছুরা প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত কলেজিয়েট স্কুল থেকে ১০০ টাকা দিয়ে ফরম উত্তোলন ও জমা দিয়ে প্রবেশপত্র সংগ্রহ করতে পারছে।

তিনি আরও বলেন, রাজশাহী জেলা প্রশাসকের ওয়েব সাইট থেকেও ভর্তি ফরম ডাউনলোড করা যাবে। নির্ধারিত সময়ের পর ডাকযোগে কিংবা কুরিয়ারে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

এআর