মেসিকে সপ্তাহে ৫ কোটি টাকা দিতে রাজি সিটি!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মেসিকে সপ্তাহে ৫ কোটি টাকা দিতে রাজি সিটি!

স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সালোনার সঙ্গে লিওনেল মেসির চলমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালে। আরও প্রায় দুই বছর সময় বাকি থাকলেও মেসির সঙ্গে নতুন চুক্তির বিষয়ে এখনই আলোচনা শুরু করতে চাইছে বার্সা। তবে আর্জেন্টাইন ফুটবল জাদুকর এই মেয়াদ বাড়াতে রাজি নয় বলে ইতোমধ্যে গুজব রটেছে।

অন্যদিকে বিভিন্ন সময়ের মতো এবারও মেসিকে দলে নিতে মুখিয়ে আছে ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার সিটি। এর আগেও অনেকবার এই ধরনের চেষ্টায় ব্যর্থ হওয়ার পরও এবার আশার আলো দেখা যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিশ্ব ফুটবলবোদ্ধারা।

Messi

ভ্যালেন্সিয়ার বিপক্ষে ক্যারিয়ারের ৫০০তম গোল করার পর মেসির উল্লাস।

মেসির জন্য ২০ কোটি ডলার বা ১ হাজার ৫৭৯ কোটি টাকা ব্যয় করতে সম্মত হয়েছে ম্যানচেস্টার সিটি। এছাড়া বার্সা ফরোয়ার্ডার ক্লাব পরিবর্তনের ইচ্ছা প্রকাশ করলে সে অর্থ আরও বাড়াতে রাজি ওই ইংলিশ ক্লাবটি।

স্পেনের বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, মেসিকে প্রতি সপ্তাহে ৫ লাখ পাউন্ড বা প্রায় ৪ কোটি ৮৮ লাখ টাকা বেতন দিতেও রাজি ম্যানচেস্টার সিটি। ট্রান্সফার ফি এর মতো সাপ্তাহিক বেতনের পরিমাণও মেসির ইচ্ছেতে বাড়ানোর জন্য রাজি ক্লাবটি।

ডেইলি মিররের প্রতিবেদনে জানানো হয়েছে, ম্যানচেস্টার সিটিতে গেলে নিজের বেতনের অংক নিজেই নির্ধারণ করার সুযোগ পাবেন মেসি।

তবে এ বিষয়ে মেসি বা ম্যান সিটির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা পাওয়া যায়নি। তাই এসব আলোচনাকে অনেকটা গুজব বলেই ধরে নেওয়া হচ্ছে।

মেসিকে ধরে রাখতে বার্সার পক্ষ থেকে বেতন বা অন্যান্য সুযোগ-সুবিধার কথা এখনও কোনো গণমাধ্যমে জানানো হয়নি। তবে খুব শিগগিরই মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে আলোচনায় বসছে কাতালান ক্লাবটি।

মিররের প্রতিবেদনে জানানো হয়েছে, স্পেনে ট্যাক্স ফাঁকি সংক্রান্ত মামলার কারণে বার্সালোনায় আর থাকতে চান না মেসি। কর ফাঁকির মামলায় গত জুলাইয়ে মেসিকে ২১ মাসের কারাদণ্ড দেয় স্পেনের আদালত। আপিল করায় অবশ্য জেলে যেতে হয়নি মেসিকে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ