ডিএসইতে লেনদেন ৬৪৩ কোটি টাকা
বুধবার, ১৫ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে লেনদেন ৬৪৩ কোটি টাকা

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে ৬৪৩ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসইতে আগের দিনের তুলনায় ৯ কোটি ৭৮ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ৬৩৩ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৯১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১২৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক  দশমিক ৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৬৩ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৩৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪১৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

অর্থসূচ/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ