'তাভেলা হত্যা মামলার বিষয়ে র‍্যাবের কোনো বক্তব্য নেই'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘তাভেলা হত্যা মামলার বিষয়ে র‍্যাবের কোনো বক্তব্য নেই’

রাজধানীর গুলশানে ইতালির নাগরিক তাভেলা সিজার হত্যার ঘটনায় দায় স্বীকার করে বক্তব্য দিয়েছে জঙ্গিরাই; এটা সম্পূর্ণ তাদের দাবি। এ হত্যায় জঙ্গিদের জড়িত থাকার বিষয়ে র‍্যাব কোনো বক্তব্য দেয়নি। তাভেলা হত্যা মামলার তদন্তে র‌্যাব জড়িত নয়। তাই এ বিষয়ে র‌্যাবের কোনো বক্তব্যও নেই।

আজ বৃহস্পতিবার সকালে এ সব কথা বলেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ। সম্প্রতি কিছু গণমাধ্যমে র‌্যাব মহাপরিচালকের বরাত দিয়ে তাভেলাসহ বিভিন্ন হত্যাকাণ্ডের বিষয়ে জঙ্গিরা দায়ী বলে খবর প্রকাশের পরিপ্রেক্ষিতে এসব কথা বলেন তিনি।

cesare-tavella

ঢাকার গুলশানে খুন হওয়া ইতালির নাগরিক তাবেলা সিজার।

বেনজীর আহমেদ বলেন, তাভেলাসহ সাম্প্রতিক হত্যাকাণ্ডের বিষয়ে জঙ্গিরা দায় স্বীকার করে যে বক্তব্য দিয়েছে এটি তাদের নিজস্ব দাবি। হত্যাকাণ্ডগুলো জঙ্গিরা ঘটিয়েছে কি না- তা নিয়ে র‌্যাবের কোনো বক্তব্য নেই। বিচারধীন মামলা নিয়ে আমরা কোনো কথা বলতে চাই না।

তিনি আরও বলেন, র‌্যাবের সঙ্গে পুলিশের প্রতিযোগিতা থাকবে; তবে দ্বন্দ্ব থাকবে না।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকার কূটনৈতিক পাড়ায় মোটর সাইকেল নিয়ে হামলা চালিয়ে তাভেলা সিজারকে হত‌্যা করা হয়। তদন্তের পর গত ২২ জুন ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক ওয়ার্ড কমিশনার কাইয়ুমসহ ৭ জনকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ।

অভিযোগপত্র থেকে জানা যায়, একজন শ্বেতাঙ্গকে হত্যা করে দেশ-বিদেশে আতঙ্ক ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এ হামলার পরিকল্পনা করা হয়েছিল। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এই পরিকল্পনা করা হয়।

অভিযোগপত্রে আরও বলা হয়, ভাঙাড়ি সোহেলের কাছ থেকে পিস্তল ভাড়া নিয়ে খুনিরা তাভেলা সিজারকে হত্যা করে। মতিনের নির্দেশে ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর শাখাওয়াতের মোটরসাইকেল নিয়ে মিনহাজুল, তামজিদ ও রাসেল চৌধুরী গুলশান ২-এর ৯০ নম্বর সড়কে যান। ওই সড়কের গভর্নর হাউসের সীমানাপ্রাচীরের বাইরে ফুটপাতে নিরিবিলি ও অন্ধকার স্থানে তামজিদ গুলি করে তাভেলা সিজারকে (৫১) হত্যা করেন। তাকে সহায়তা করেন রাসেল চৌধুরী ও মিনহাজুল।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ