'১০ টাকায় চাল লুটপাট করছে আওয়ামী লীগ নেতারা'
রবিবার, ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

‘১০ টাকায় চাল লুটপাট করছে আওয়ামী লীগ নেতারা’

দশ টাকায় চাল দেওয়ার নামে আওয়ামী লীগ নেতারা এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বররা লুটপাট শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ভয়েস অব ডেমোক্রেসি (ভিওডি) আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আব্দুল্লাহ আল নোমান বলেন, বর্তমান সরকার ১০ টাকা দরে চাল দেওয়ার নামে তাদের নেতাদের জন্য নতুন করে লুটপাটের সুযোগ করে দিয়েছে। এমনিতেই তারা সবসময় লুটপাটের রাজনীতিই করেছে। এখন সেটা আরও বেগবান হচ্ছে।

সংবিধান সংশোধনের ব্যাপারে তিনি বলেন, জনস্বার্থে নয়; আওয়ামী লীগের স্বার্থেই সংবিধান সংশোধন করা হচ্ছে। এদেশের মানুষ গণতন্ত্র প্রিয়। ভবিষ্যতে দেশে প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত হলে, বর্তমান সরকারের সংশোধন করা সংবিধানের পূনর্বিবেচনা করা হবে।

আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মকাণ্ডে দেশের মানুষ আজ অসহায়- এমন মন্তব্য করে সাবেক প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, যুবলীগ ও ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দল নিয়ে সারাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। এক্ষেত্রে সরকার ও প্রশাসনের নীরবতা আমাদেরকে হতাশ করেছে।

৭ নভেম্বর বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে না- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের এমন মন্তব্যের চ্যালেঞ্জ জানিয়ে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ৭ নভেম্বর সমাবেশ যেকোনো মূল্য করা হবে। হানিফের ক্ষমতা থাকলে সে যেন বাধা দেয়।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাড. জিল্লুর রহমান রিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, খালেদা ইয়াসমিন, চিত্রনায়িকা শায়লা, বিএনপি নেতা কাজী মনিরুজ্জামান মনির, জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

অর্থসূচক/মুন্নাফ/এমই/

এই বিভাগের আরো সংবাদ