জাতীয় কমিটির মিছিলে পুলিশি হামলায় ছাত্র ফ্রন্টের নিন্দা
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

জাতীয় কমিটির মিছিলে পুলিশি হামলায় ছাত্র ফ্রন্টের নিন্দা

হাইকমিশনারের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীর কাছে তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ, বন্দর রক্ষা জাতীয় কমিটির খোলা চিঠি প্রদান কর্মসূচিতে পুলিশি হামলার তীব্র নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

আজ বুধবার এক যৌথ বিবৃতিতে নিন্দা জানান সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবিব রুমন এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স। একইসঙ্গে অবিলম্বে রামপাল চুক্তি বাতিল করে সুন্দরবন রক্ষা এবং হামলার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের বিচারের দাবি জানান তারা।

বিবৃতিতে বলা হয়, দীর্ঘদিন ধরে ধারাবাহিক ভাবে সুন্দরবনের কাছে রামপাল কয়লাভিত্তিক তাপ বিদুৎ কেন্দ্র নির্মাণের ক্ষতির দিক তুলে ধরে আন্দোলন করে আসছে জাতীয় কমিটি। কিন্ত সে কথায় কর্ণপাত না করে দেশি-বিদেশি ব্যবসায়ী ও শিল্পপতিদের স্বার্থে সুন্দরবন ধ্বংসকারী রামপাল কয়লাভিত্তিক তাপ বিদুৎ কেন্দ্র নির্মাণ চুক্তি সই করে সরকার।

ওই নির্মাণ চুক্তি বাতিল ও সুন্দরবন রক্ষার দাবিতে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবে সামনে সমাবেশ শেষে হাইকমিশনারের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি প্রদান করতে ভারতীয় দূতাবাসের  দিকে মিছিল নিয়ে যাওয়ার সময় কয়েক দফায় পুলিশি বাঁধার  সম্মুখীন হয় জাতীয় কমিটি। মিছিলটি মালিবাগ রেলগেটে পৌঁছালে পুলিশি হামলা ও টিয়ার সেলের আঘাতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এম.এম. মুজাহিদ অনিক, মওদুদ তন্ময়, ডেমরা থানা শাখার সংগঠক রনিসহ ৩০ জনের বেশি নেতাকর্মী আহত হন।

অর্থসূচক/

এই বিভাগের আরো সংবাদ