বাংলাদেশের অর্থনীতির ভবিষ্যৎ খুবই উজ্জল: বিশ্বব্যাংক প্রেসিডেন্ট
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশের অর্থনীতির ভবিষ্যৎ খুবই উজ্জল: বিশ্বব্যাংক প্রেসিডেন্ট

বাংলাদেশের অর্থনীতি ভবিষ্যৎ খুবই উজ্জল বলে মন্তব্য করেছেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। আজ মঙ্গলবার বিশ্বব্যাংকের বাংলাদেশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম অং কিম। ফাইল ছবি

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম অং কিম। ফাইল ছবি

বাংলাদেশের অর্থনীতির ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতির ভবিষ্যৎ খুবই উজ্জল। বাংলাদেশ অনেকগুলো লক্ষ্য সামনে নিয়ে এগিয়ে যাচ্ছে। এক্ষেত্রে সপ্তম-পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নে বেশকিছু পদক্ষেপ তারা হাতে নিয়েছে; যা ইতিবাচক।

সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নে সরকারকে সুশাসন নিশ্চিত করতে হবে। যার মধ্যে রয়েছে শক্তিশালী প্রশাসনিক কাঠামো, বিচারব্যবস্থা ও সরকারি ব্যাংকের স্বচ্ছতা এবং দুর্নীতি দমন কমিশনকে শক্তিশালী করতে হবে। একই সঙ্গে সরকারকে রাজস্ব আদায়ের হার বাড়াতে হবে।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট বলেন, আমরা শক্তভাবে বিশ্বাস করি, বাংলাদেশ দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। একইসঙ্গে, দারিদ্রদের জন্য সরকারের আর্থিক সহায়তা চলমান থাকবে । যা দারিদ্র বিমোচনে সহায়ক।

দুদিনের সফর শেষে নিজের অভিজ্ঞতা তুলে ধরে তিনি জানান, আমাদের দল (বিশ্বব্যাংক) দুদিন ধরে বাংলাদেশের ইতিহাস ও ভবিষ্যৎ স্বপ্ন সম্পর্কে জেনেছি। এর পর আমরা বলতে পারি, ভবিষ্যতের উন্নয়ন, দারিদ্য বিমোচন , অধিক থেকে অধিকতর কাজের সুযোগ সৃষ্টি এবং ব্যক্তিখাতের বিনিয়োগ বাড়াতে সবধরণের সহায়তা করবো এবং পাশে থাকবো।

অর্থসূচক/মেহেদী/শাহীন

এই বিভাগের আরো সংবাদ