'টেস্টে ইংল্যান্ডের ২০ উইকেট নিতে সক্ষম বাংলাদেশ'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘টেস্টে ইংল্যান্ডের ২০ উইকেট নিতে সক্ষম বাংলাদেশ’

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডসহ যেকোনো প্রতিপক্ষের খেলোয়াড়দের দুই ইনিংসের অলআউট করার সক্ষমতা বাংলাদেশের আছে বলে দাবি করেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন শেষে আত্মবিশ্বাসের সঙ্গে সাংবাদিকদের কাছে এ দাবি করেন তিনি।

আইসিসি অলরাউন্ডার র‍্যাংকিংয়ে বর্তমানে ২ নম্বরে থাকা এ ক্রিকেটার বলেন, জিম্বাবুয়ে ছাড়া সাম্প্রতিক সময়ে কোনো দলকে দুইবার অলআউট করতে পারেনি বাংলাদেশ। তবে ইংল্যান্ডের দুই ইনিংসে ২০ উইকেট নেওয়ার সামর্থ্য বাংলাদেশের বোলারদের রয়েছে।

Courtney Walsh3

বোলারদের পরখ করে নিচ্ছেন বিসিবির বোলিং কোচ ওয়ালশ।

সাকিব বলেন, উইকেটের উপর অনেক কিছু নির্ভর করবে। আমরা দেশের মাটিতে যখন খেলি, সাধারণত ফ্ল্যাট উইকেট বানানোর চেষ্টা করা হয়। এতে ব্যাটসম্যানদের রান তুলতে সুবিধা হয়। তাই বেশিরভাগ ম্যাচে প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়া সম্ভব হয় না।

তিনি আরও বলেন, যদি কখনও স্পিনার কিংবা পেসারদের সুযোগ দেওয়া হয় আমি মনে করি, আমাদের বোলারদের ২০ উইকেট নেওয়ার যোগ্যতা আছে। এখন যদি ফ্ল্যাট উইকেট বানিয়ে দেওয়া হয়; সেখানে বোলারদের পক্ষে উইকেট নেওয়া সম্ভব হবে না।

দেশসেরা এ অলারাউন্ডার বলেন, নিজেদের সামর্থ্যের ওপর আস্থা রেখেই জয়ের জন্যই প্রস্তুতি নিচ্ছি আমরা। অবশ্যই জেতার জন্য খেলব। তার জন্য আমাদের অবশ্যই ভালো ক্রিকেট খেলতে হবে। সেটা আমরা জানি। ওভাবেই প্রস্তুতি নিচ্ছি।

আগামী ২০ অক্টোবর বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ইংল্যান্ড সিরিজে টেস্ট জেতার জন্য ২০ উইকেট নেওয়া সম্ভব কি না- তা নিয়ে এখন চিন্তিত বিসিবির প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে এবং বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ