‘খালেদার সমর্থনই জঙ্গিবাদকে উৎসাহ দিচ্ছে’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘খালেদার সমর্থনই জঙ্গিবাদকে উৎসাহ দিচ্ছে’

খালেদা জিয়া সব সময়ই জঙ্গবাদকে প্রশ্রয় দিয়েছেন। তার সমর্থনের কারণেই আজ জঙ্গিরা উৎসাহ পাচ্ছে। তাই খালেদা জিয়াসহ তার সব জঙ্গি ও সঙ্গীদেরকে বর্জন করতে হবে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত ‘জঙ্গিবাদ নির্মূল ও জঙ্গি-সঙ্গি বর্জন’ শীর্ষক সেমিনারে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম এসব কথা বলেন।

hasanul-haq-enu

জাতীয় প্রেসক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত ‘জঙ্গিবাদ নির্মূল ও জঙ্গি-সঙ্গি বর্জন’ শীর্ষক সেমিনার।

তিনি বলেন, প্রথম থেকেই জঙ্গিদের সঙ্গে নিয়ে রাজনীতি করেন খালেদা। জঙ্গিদের সঙ্গী করে রাজনীতি করার একমাত্র কারণ তিনি আওয়ামী লীগ এবং ১৪ দলের ক্ষতি করতে চান। কিন্তু তিনি তা পারবেন না।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধবিরোধী এবং পাকস্তানিদের সঙ্গে হাত মিলিয়ে এ দেশে জঙ্গিদের উত্থান ঘটিয়েছেন তিনি। তারা চায় দেশকে হুমকির মধ্যে ঠেলে দিতে। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যথাযথ পদক্ষেপের কারণে তারা তা পারেনি; ভবিষ্যতেও পারবে না।

তিনি বলেন, খালেদা জিয়া শুধু জঙ্গিবাদের প্রশ্রয়ই দিচ্ছেন না; তিনি তাদের শক্তিও যোগাচ্ছেন। আমরা জঙ্গিবাদসহ সব সমস্যার সমাধান করবো। তবে একসঙ্গে সব সমস্যার সমাধান করা যায় না। পর্যায়ক্রমে কাজ করতে হবে।

জঙ্গি ও জঙ্গিবাদের সঙ্গীদের নির্মূল করাই এখন মূল টার্গেট বলে জানান স্বাস্থ্যমন্ত্রী নাসিম।

জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপির সঞ্চালনায় এ সেমিনারে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণবিচার আন্দোলনের সদস্য সচিব ও কলামিস্ট আবেদ খান, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল আব্দুর রশিদ, মুক্তাযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিনী প্রমুখ।

অর্থসূচক/মুন্নাফ/এমই/

এই বিভাগের আরো সংবাদ