১০ টাকার চালে দুর্নীতি হলে কঠোর সাজা
মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

১০ টাকার চালে দুর্নীতি হলে কঠোর সাজা

১০ টাকা কেজিতে চাল বিতরণের জন্য শুরু হওয়া খাদ্যবান্ধব’ কর্মসূচিতে কোনো ধরনের অনিয়ম হলে সংশ্লিষ্টদের ছাড় দেওয়া হবে না বলে আবারও হুশিয়ার করলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। অনিয়মকারীদের ডিলারশিপ বাতিল, মামলা ও জেল হবে বলেও উল্লেখ করেন তিনি।Kamrul Islam

এর আগে চলতি মাসে ২ তারিখেও তিনি বলেছিলেন, ডিলারদের কোনো অনিয়ম বা দুর্নীতি পাওয়া গেলে তাদেরকে জেলে পাঠানো হবে।

আজ সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খাদ্যমন্ত্রী বলেন, এটি খাদ্য মন্ত্রণালয়ের একটি নিজস্ব কর্মসূচি; এখানে কোনো ধরনের অনিয়ম এবং দুর্নীতি চলবে না।

মন্ত্রী জানান, ইতোমধ্যে এই কর্মসূচিতে অনিয়মের অভিযোগে ৪৪ ডিলারের ডিলারশিপ বাতিল করা হয়েছে। তবে ডিলারশিপ বাতিল হওয়া ডিলারদের নাম জানাননি তিনি।

অনিয়ম প্রতিরোধে তিনি সংশ্লিষ্ট এলাকার সকল জনপ্রতিনিধ, সরকারি কর্মকর্তা ও সরকারদলীয় রাজনৈতিক নেতাদের সতর্ক থাকার আহ্বান জানান মন্ত্রী।

উল্লেখ, ইউনিয়ন পর্যায়ে বাস্তবায়নের জন্য গৃহীত ‘হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচি’ গত ৭ সেপ্টেম্বর  থেকে শুরু হয়। এর আওতায় দেশের ৫০ লাখ পরিবারকে  ১০ টাকা কেজিতে চাল সরবরাহ করা হচ্ছে। চলতি বছরের সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এবং আগামী বছরের মার্চ ও এপ্রিল মাসে নির্ধারিত ডিলারদের কাছ থেকে ১০ টাকা কেজি দরে মাসে সর্ব্বোচ্চ ৩০ কেজি চাল কিনতে পারবেন কার্ডধারীরা।

আজম/টি

এই বিভাগের আরো সংবাদ