কেশবপুরে শাখা খুলল ইসলামী ব্যাংক
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

কেশবপুরে শাখা খুলল ইসলামী ব্যাংক

যশোরের কেশবপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩০৬ তম শাখা উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার এ শাখা উদ্বোধন করেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম।

306th_keshabpur-branchম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম, পরিচালক মো. জয়নাল আবেদীন ও প্রফেসর ড. মো: সিরাজুল করিম, কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচএম আমির হোসেন ও কেশবপুর পৌর মেয়র মো. রফিকুল ইসলাম।

স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল লতিফ রানা, উপজেলা বণিক সমিতির সভাপতি নাসির আহমেদ গাজী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস. আর সাইদ, প্রেসক্লাবের সভাপতি মো. আশরাফুজ্জামান খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শেখ কাইউম উদ্দিন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, নারী নেত্রী মিসেস রাবেয়া ইকবাল।

স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও খুলনা জোনপ্রধান আবু নাসের মোহাম্মদ নাজমুল বারী।

ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইনসহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী, কর্র্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল রোববার ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও খুলনা জোনপ্রধান আবু নাসের মোহাম্মদ নাজমুল বারী।

আলোচনা পেশ করেন ব্যাংকের পরিচালক মো: জয়নাল আবেদীন, শরীআহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. হাসান মোহাম্মদ মঈনুদ্দীন ও লাউড়ি রামনগর কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মুফতি মো. মফিজুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক এদেশের সুষম ও টেকসই অর্থনৈতিক উন্নয়নের ইঞ্জিন হিসেবে কাজ করছে।

তিনি বলেন, এসএমই উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে জিডিপিতে অবদান বাড়াতে হবে। গ্রামীণ দারিদ্র বিমোচনসহ মানুষের সার্বিক জীবনমান ও আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে ধনী-দরিদ্রের ব্যবধান কমাতে কাজ করছে ইসলামী ব্যাংক। উৎপাদন ও বিনিয়োগে বন্টনমূলক সুবিচার প্রতিষ্ঠায় ইসলামী ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম বলেন, ইসলামী ব্যাংক এদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে ক্ষুধা ও দারিদ্রের বিরুদ্ধে সবাইকে এক যোগে কাজ করতে হবে।

তিনি বলেন, একটি উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলের সম্মিলিত সামর্থ্যকে কাজে লাগানোর মাধ্যমে মানুষের সার্বজনীন কল্যাণকে নিশ্চিত করতে হবে।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। ইসলামী ব্যাংক গণমানুষের প্রত্যাশা পূরণে কেশবপুরসহ দেশের সর্বত্র দরদী সমাজ গঠনে তার তূমিকা আরো বাড়াবে। তিনি ইসলামী ব্যাংকের উন্নয়ন কাজের সঙ্গে সম্পৃক্ত হবার আহ্বান জানান।

এই বিভাগের আরো সংবাদ