স্ট্যান্ডার্ড ইন্সুরেন্সের লাইসেন্স বাতিলের সমালোচনায় বিএসইসি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্ট্যান্ডার্ড ইন্সুরেন্সের লাইসেন্স বাতিলের সমালোচনায় বিএসইসি

একতরফাভাবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স লিমিটেডের লাইসেন্স বাতিলের সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ সোমবার বাংলাদেশ ব্যাংকে অনুষ্ঠিত নিয়ন্ত্রক সংস্থাগুলোর সমন্বয় সভায় এই সমালোচনা করা হয়। সভায় বিএসইসি প্রতিনিধি বলেন, কোনো তালিকাভুক্ত কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সময় ওই কোম্পানির সাধারণ শেয়ারহোল্ডার তথা বিনিয়োগকারীদের স্বার্থের বিষয়টি ভাবা উচিত। স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের লাইসেন্স বাতিল করার আগে বিষয়টি নিয়ে বিএসইসির সঙ্গে আলোচনা করা উচিত ছিল। কিন্তু বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) তা করেনি।

আইডিআরএ প্রতিনিধি ওই বক্তব্যের প্রতিবাদ জানান। তিনি বলেন, কোম্পানিটি আইন লংঘন করায় তারা শাস্তি দিয়েছে।

বিষয়টি নিয়ে বক্তব্য-পাল্টা বক্তব্যের কারণে বেশ হট্টগোল হয় সভায়। বাংলাদেশ ব্যাংকের গভর্নর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

 বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভায় বিএসইসি এবং আইডিআরএ ছাড়াও মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি, সমবায় অধিদপ্তর এবং এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) অংশ নেয়।standerd-ins

সম্প্রতি অনিয়মের অভিযোগে স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স লিমিটেডের লাইসেন্স বাতিল করে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। তালিকাভুক্ত প্রতিষ্ঠানটির মোট শেয়ার আছে ২ কোটি ৯৫ লাখ ৭২ হাজার ১৫৭টি। যার মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৭ দশমিক ৪৮ শতাংশ।

ভবিষ্যতে আইডিআরএ বিষয়টি বিএসইসির সাথে আলোচনা করে সমাধানের বিষয়ে একটি ঐকমত্যে পৌঁছাবে এবং তা সমন্বয় সভাকে অবহিত করবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

 

অর্থসূচক/আমজাদ/শাহীন

এই বিভাগের আরো সংবাদ