মহিলা দলের কোচ হয়ে আসছেন ডেভিড ক্যাপেল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মহিলা দলের কোচ হয়ে আসছেন ডেভিড ক্যাপেল

বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের কোচ হিসেবে সাবেক ইংলিশ অলরাউন্ডার ডেভিড ক্যাপেলকে নিয়োগ দেওয়া হয়েছে। শিগগির এ দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামী মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য প্রমীলা এশিয়ান কাপ ক্রিকেটের জন্য প্রস্তুতি ক্যাম্প দিয়ে বাংলাদেশে কাজ শুরু করতে যাচ্ছেন ডেভিড ক্যাপেল।

David Capel

বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের কোচের হিসেবে বাংলাদেশে আসবেন ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার ডেভিড ক্যাপেল।

বিসিবির সঙ্গে সম্পাদিত প্রাথমিক চুক্তি অনুযায়ী, আগামী ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শ্রীলংকায় অনুষ্ঠিতব্য আইসিসি মহিলা বিশ্বকাপের বাছাইপর্ব শেষ হওয়া পর্যন্ত মহিলা দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক এ ইংলিশ অলরাউন্ডার।

১৯৮১ সালে পেশাদার ক্রিকেটার হিসেবে ক্যারিয়ার শুরু করেন ডেভিড ক্যাপেল। ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের হয়ে ডানহাতি ব্যাটসম্যান এবং ডানহাতি সিম বোলার হিসেবে ১৫টি টেস্ট ও ২৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন তিনি।

১৮ বছর পেশাদার ক্রিকেট খেলার পর ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত নর্দাম্পটনশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের প্রধান কোচের দায়িত্ব পালন করেন ক্যাপেল। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ইংল্যান্ড মহিলা দলের সহকারী কোচের দায়িত্বে ছিলেন তিনি। অস্ট্রেলিয়া, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে সিরিজ জিতেছে ইংলিশ মহিলা দল। এছাড়া বাংলাদেশে অনুষ্ঠিত ২০১৪ আইসিসি মহিলা বিশ্বকাপ ও টি-২০ বিশ্বকাপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছির দলটি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ