কর কমিশনার নূরুল ইসলামকে গ্রেপ্তার করেছে দুদক
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

কর কমিশনার নূরুল ইসলামকে গ্রেপ্তার করেছে দুদক

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপীলাত ট্রাইব্যুনালের সদস্য এবং মংলা কাস্টমস হাউসের সাবেক কমিশনার মো. নূরুল ইসলামকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রসাধনী পণ্য আমদানির আড়ালে সাড়ে ৪ কোটি টাকা বিদেশে পাচারের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে নুরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। দুদকের পরিচালক মীর জয়নুল আবেদিনের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেপ্তার করে।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য অর্থসূচককে এসব তথ্য নিশ্চিত করছেন।

মো. নূরুল ইসলামসহ ৫ জনের বিরুদ্ধে ২০১১ সালের ৪ জুলাই  মংলা (বাগেরহাট) থানায়  মামলা দায়ের করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- মেসার্স মিডিয়া এন্টারপ্রাইজের মালিক হুমায়ুন কবীর, বরগুনার আমতলী থানার বাসিন্দা আবুল কালাম আজাদ, মেসার্স প্রফেসী শিপিং লাইন্সের মালিক জুলফিকার মালেক ও একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক।

মামলার এজাহার সূত্রে আরও জানা যায়, ২০০৯ সালের ২৯ সেপ্টেস্বরে আসামিরা পারস্পরিক যোগসাজসে মিথ্যা ও প্রতারণার আশ্রয় নিয়ে মেসার্স মিডিয়া এন্টারপ্রাইজের নামে পূবালী ব্যাংকের  খুলনা শাখায় এলসি খুলে মোট ৪ হাজার ৫৫ দশমিক ৫৬ মার্কিন ডলার মূল্যের সাবান ও বডি স্প্রে জাতীয় প্রসাধনী পণ্য দুবাই থেকে আমদানি করে।

কিন্তু মংলা বন্দর দিয়ে ওই সব পণ্য আমদনির আড়ালে আসামিরা অবৈধভাবে ২৪ হাজার ২৪০ বোতল অনুমোদনবিহীন বিভিন্ন প্রকার বিদেশি মদসহ ইলেক্ট্রনিক্স পণ্য আমদানি করে।এভাবে পণ্য আমদানি করে ৪ কোটি ৫০ লাখ টাকা অন্যায়ভাবে বিদেশে পাচার করে দেশের ক্ষতি করেছেন আসামিরা।

অর্থসূচক/মাইদুল/এসএম

 

এই বিভাগের আরো সংবাদ