এলজিইডিতে মাস্টার রোলে কর্মরতদের স্থায়ীকরণের দাবি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এলজিইডিতে মাস্টার রোলে কর্মরতদের স্থায়ীকরণের দাবি

আদালতের রায় অনুযায়ী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায় বিভিন্ন প্রকল্পে মাস্টার রোলে কর্মরতদের রাজস্ব খাতে দ্রুত স্থায়ী নিয়োগের মাধ্যমে নিয়মিতকরণের দাবি জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এলজিইডি’র মাস্টার রোলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা এক মানববন্ধনে এ দাবি করেন।

ফাইল ছবি

ফাইল ছবি

মানববন্ধনে এলজিইডিতে মাস্টার রোলে কর্মরত বরিশালের আব্দুল মান্নান বলেন, যারা এলজিইডিতে মাস্টার রোলে কর্মরত, তাদেরকে এই প্রতিষ্ঠানের রাজস্ব খাতে স্থায়ী নিয়োগের মাধ্যমে নিয়মিতকরণের জন্য দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আদেশ দিয়েছে। এর প্রেক্ষিতে রাজস্ব খাতে প্রায় ৩ হাজার কর্মকর্তাকে নিয়োগের মাধ্যমে নিয়মিত করা হয়েছে, তাও সাড়ে তিন বছর আগে।

“কিন্তু এখনও ৩ হাজার ৮৪১ জন কর্মকর্তা রাজস্ব খাতে মাস্টার রোল থেকে স্থায়ী নিয়োগের মাধ্যমে নিয়মিতকরণের অপেক্ষায় আছেন। অথচ এলজিইডি এই কাজ করছে না।”

তিনি বলেন, আমার জানা মতে- বর্তমানে এলজিইডিকে প্রায় দুই হাজারেরও বেশি পদ শূন্য রয়েছে। এসব জায়গায় আমাদের নিয়োগের মধ্য দিয়ে নিয়মিত করা যায়।

নাটোর থেকে আসা সাইদুর রহমান বলেন, আমরা অনেকেই এলজিইডির মাস্টার রোলে ১৫ থেকে ২৫ বছর ধরে কাজ করছি। এই সময়ের মধ্যে আমাদের চাকরির বয়সসীমা পার হয়ে গেছে। আমরা নতুন করে কোনো চাকরির জন্য আবেদনও করতে পারব না। অন্যদিকে মজুরী হিসাবে আমাদের প্রতিদিন ১৮১ টাকা থেকে ২১৫ টাকা দৈনিক দেওয়া হয়। সরকারী ছুটির দিনে আমরা কাজ করলেও টাকা পাই না। মাস শেষে সবকিছু মিলিয়ে আমরা সর্বসাকূল্যে সাড়ে ৪ হাজার টাকা থেকে ছয় হাজার টাকা পাই। এই টাকা দিয়ে আমাদের সংসার চালানো প্রায় অসম্ভব হয়ে পড়ে। এ কারণে আমরা মানবেতর জীবনযাপন করছি।

মানববন্ধনে সারাদেশ থেকে এলজিইডিতে মাস্টার রোলে কর্মরত প্রায়  দুই শতাধিক কর্মকর্তা কর্মচারী অংশ নেন।

অর্থসূচক/মাইদুল/

এই বিভাগের আরো সংবাদ