বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করবে চীন
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করবে চীন

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে চীন।

চায়না কাউন্সিল ফর দ্য প্রোমোশন অফ ইন্টারন্যশনাল ট্রেডের (সিসিপিআইটি) ভাইস চেয়ারম্যান চেন ঝোউ বলেছেন, দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ অন্যতম বৃহৎ বাণিজ্যিক দেশ। চীন এবং বাংলাদেশের অর্থনীতি সমৃদ্ধ করতে আমাদের শিল্প কারখানা বাড়াতে হবে। আমরা এই দেশের বিশেষায়িত অর্থনীতিক অঞ্চলে বিনিয়োগ করতে আগ্রহী।sez

তিনি বলেন, আমরা বাংলাদেশে অবকাঠামো,ওষুধ, টেক্সটাইল, জাহাজ নির্মাণ শিল্প খাতে বিনিয়োগ করতে চাই। এছাড়া আমরা নতুন ব্যবসায়ীক সুযোগ খুঁজছি। বর্তমানে রাজনৈতিক পরিবেশ ভাল রয়েছে বিধায় এটি ব্যবসায়ীবান্ধব হবে।

আজ শুক্রবার বিকেলে সোনারগাঁও হোটেলে চীন-বাংলাদেশ বিজনেস ফোরাম শীর্ষক সভায় তিনি এসব কথা বলেন। দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং চীন কাউন্সিল ফর প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড (সিসিপিআইটি)এ সভার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সভায় এফবিসিসিআই সভাপতি মাতলুব আহমেদ বলেন,  ১৯৭৫ সাল থেকেই চীনের সঙ্গে আমাদের বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশ সবচেয়ে বেশি পণ্য আমদানি করে চীন থেকেই।

তিনি বলেন, সিল্ক রোডের বাস্তবায়ন হলে আমাদের সঙ্গে চীনের যোগাযোগ ব্যবস্থা আরও বৃদ্ধি পাবে।

সভায় ইনসেপ্টা ফার্মাসিউটিকালের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির বাংলাদেশের ওষুধ শিল্পে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরেন।

অনুষ্ঠানে  সিসিপিআইটির ভাইস চেয়ারম্যান  চেন ঝোউসহ চীনের ১২০ কোম্পানির ১০০ নেতৃস্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অর্থসূচক/মেহেদী/এসএম

এই বিভাগের আরো সংবাদ