‘প্রযুক্তিগত কারণে নদীমাতৃক নাম উঠে যাবে’
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

‘প্রযুক্তিগত কারণে নদীমাতৃক নাম উঠে যাবে’

প্রযুক্তিগত কারণে ভবিষ্যতে দেশের নামের পাশ থেকে নদীমাতৃক শব্দটি উঠে যাবে বলে মনে করেন ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসির মামুন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সেমিনার কক্ষে আয়োজিত ‘বাংলাদেশ আওয়ামী লীগ: ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রাম’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। আসন্ন ২৩-২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়।

muntasir-mamun

ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসির মামুন

অধ্যাপক ড. মুনতাসির মামুন বলেন, দেশের সব অর্জন এবং উন্নয়নের একমাত্র দাবিদার আওয়ামী লীগ। স্বাধীনতাসহ সব অর্জন তাদের হাত ধরেই এসেছে। বর্তমান সরকার প্রযুক্তিগতভাবে ব্যাপক পরিবর্তন এনেছে। প্রযুক্তিগত এ উন্নয়নের স্রোতে ভবিষ্যতে বাংলাদেশের নামের পাশ থেকে নদীমাতৃক শব্দটা উঠে যাবে।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রথম থেকেই মধ্যম ও মৃদু বামপন্থী একটি সংগঠন। আর এই মিশ্রপন্থা অবলম্বনের ফলে তারা যখনই ক্ষমতায় এসেছে তখনই দেশে উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই কেবল দেশের মানুষের উন্নয়ন হয় এবং শান্তিতে থাকে।

মুনতাসির মামুন বলেন, দেশে বর্তমান উন্নয়নের গতিধারা বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছে। আমাদের অর্জন এখন আন্তর্জাতিক পরিমণ্ডলেও আলোচিত।এর মধ্যে দেশ থেকে জঙ্গি দমন বর্তমান সরকারের সব থেকে বড় অর্জন।

তিনি বলেন, হেজাবিদের (হেফাজত-জামায়াত-বিএনপি) সাথে আমাদের কোনো সম্পর্ক নেই। তারা কোনো সময় দেশের উন্নয়ন চায়নি। ক্রমেই দেশকে তারা জঙ্গিবাদের দিকে ঠেলে দিয়েছে।

চীনা প্রেসিডেন্টের সফর প্রসঙ্গে দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার বলেন, চীনের সঙ্গে আগে যা হয়েছে সেটাকে স্বরণ করা যাবে না। বর্তমানে আমাদের চীনের যে উন্নয়ন চুক্তি সই হবে সেখানে নিজেদের স্বার্থের জায়গায় অবিচল থাকতে হবে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি. ইমামের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু,আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, অসীম কুমার উকিল,ব্যারিস্টার আমিরুল ইসলাম প্রমুখ।

অর্থসূচক/মুন্নাফ

এই বিভাগের আরো সংবাদ