'আ. লীগ আন্তর্জাতিক কোনো শক্তির ওপর নির্ভরশীল নয়'
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

‘আ. লীগ আন্তর্জাতিক কোনো শক্তির ওপর নির্ভরশীল নয়’

আওয়ামী লীগ কোনো দেশের আন্তর্জাতিক শক্তির ওপর নির্ভরশীল নয় বলে মনে করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সস্টিটিউট সেমিনার কক্ষে আয়োজিত ‘বাংলাদেশ আওয়ামী লীগ: ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রাম’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি অর্থসূচক।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি অর্থসূচক।

আসন্ন ২৩-২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে আয়োজিত সিরিজ সেমিনারের শেষ সেমিনার ছিল এটি।

শিল্পমন্ত্রী বলেন, কোনো দেশের কোনো শক্তির বলে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়নি এবং বর্তমানে কোনো শক্তির ওপর আওয়ামী লীগ নির্ভর করে না। তৃণমূলই আওয়ামী লীগের মূল শক্তি ছিল এখনও তা বিদ্যমান।

তিনি বলেন, পাকিস্তান আমলের সব আন্দোলন-সংগ্রাম আওয়ামী লীগের নেতৃত্বেই শুরু হয়েছিল এবং সমাধান না হওয়া পর্যন্ত সংগ্রামের মধ্যেই ছিল। এসব সংগ্রামের একটা বড় অংশ জুড়েই ছিল তৃণমূলের কর্মীরা।

দেশের আন্তর্জাতিক সব বিজয় আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, এই বিজয় এবং উন্নয়নের মূল নায়ক জননেত্রী শেখ হাসিনা। তার এই উন্নয়নের ধারাকে ২১ আগস্টসহ বিভিন্ন হামলায় তাকে হত্যার মধ্য দিয়ে ধংস করতে চেয়েছিল।

মন্ত্রী বলেন, প্রগতিশীলতা মানে হঠকারিতা নয়। আজকের উন্নয়ন এবং বর্তমানকে ধরে রেখে আগামীর দিকে এগিয়ে যাওয়াই প্রগতির মূল অর্থ।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ঈমামের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, মুনতাসির মামুন, সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, অসীম কুমার উকিল, ব্যারিস্টার আমিরুল ইসলাম প্রমুখ।

অর্থসূচক/মুন্নাফ/এসএম

এই বিভাগের আরো সংবাদ