ওডিআইতে মুশফিকের ২৩তম অর্ধশতক
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ওডিআইতে মুশফিকের ২৩তম অর্ধশতক

ইংল্যান্ডের বিপক্ষে চলমান রকেট ওডিআই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অর্ধশতক করেছেন মুশফিকুর রহিম। ক্রিকেটের ওডিআই ফরম্যাটে তার ২৩তম অর্ধশতক এটি। শেষ পর্যন্ত ৬৭ রানে অপরাজিত থাকেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক।

আজ বাংলাদেশ দলের ব্যাটিং ইনিংসে ৫ম ব্যাটসম্যান হিসেবে ক্রিজে নামেন মুশফিকুর রহিম। শুরু থেকে অনেকটা ধীরে ব্যাট চালাতে থাকেন তিনি। দীর্ঘ দিন ধরে ব্যাট হাতে তেমন কিছুই করতে পারছিলেন না বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক। তবে সব ধরনের বিতর্ক মুছে দিতে আজকের ইনিংসকে বড় করার দায়িত্ব নিজের কাধে তুলে নেন তিনি।

mushfiqur-rahim

ইংল্যান্ডের বিপক্ষে চলমান রকেট ওডিআই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অপরাজিত ৬৭ রানে ইনিংসে মুশফিকুর রহিমের একটি শট।

৫৪ বলে খেলে ৪৭তম ওভারে অর্ধশতক করেন মুশফিক। এর মধ্যে ২ বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি খেলেন তিনি।

মাহমুদুল্লাহ রিয়াদ আউট হওয়ার পর চতুর্থ উইকেটে ব্যাট করতে নেমে সাব্বির রহমানের সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন মুশফিক। সাব্বির আউট হওয়ার পর সাবিক ও নাসির বেশিক্ষণ ক্রিজে থাকতে না পারলেও ৭ম ওভারে মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে বড় জুটি গড়েন তিনি। ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট হাতে টিকে থেকে ৮৫ রান করেন তারা।

প্রথম দিকে ধীরে ব্যাট চালালেও শেষ দিকে বলের তুলনায় রাতের গতি বাড়িয়ে দেন মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত তার স্ট্রাইকরেট দাঁড়ায় ১০৮ দশমিক ০৬।

ওডিআইয়ের ১৬৪ ম্যাচের ১৫১ ইনিংসে ব্যাট হাতে মুশফিকের সংগ্রহ ৪০৭৬ রান। ২৩ অর্ধশতকের পাশাপাশি ক্রিকেটের এ ফরম্যাটে ৪টি শতক রয়েছে তার।

৪৮ টেস্টের ৮৮ ইনিংসে এ ডানহাতি ব্যাটসম্যানের সংগ্রহ ২৬৫০ রান। ক্রিকেটের দীর্ঘ ফরম্যানে ৩ শতক এবং ১৫ অর্ধশতক রয়েছে তার ঝুলিতে।

অর্থসূচক/এমই/

 

এই বিভাগের আরো সংবাদ