চট্টগ্রামে তৃতীয় ওয়ানডে: বৃষ্টি কমলেও রয়েছে সংশয়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চট্টগ্রামে তৃতীয় ওয়ানডে: বৃষ্টি কমলেও রয়েছে সংশয়

তিন দিন ধরে আকাশের মুখভার। তিন দিন ধরেই ঝুম বৃষ্টি। গত রোববার থেকে শুরু হওয়া বৃষ্টি বিরামহীন নেমেছে আজ সকাল অবধি। এ কারণে সোম ও মঙ্গলবারও পিচ কাভার সরানো যায়নি একবারের জন্যও।

তবে বেলা এগারটার পরে বৃষ্টি কিছুটা  কমে এসেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত  সরানো হচ্ছে মাঠের উপর বিছানো আবরণ।

কিন্তু সংশয় কাটেনি। আজও মাঝারি থেকে ভারী বৃষ্টির কথা জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।hittagong-rain

তবে চট্টগ্রামের ক্রিকেট প্রেমীদের দমাতে পারেনি এই শেষ আশ্বিনের টানা বর্ষণ। দেখা গেছে সকাল থেকেই টিকেটের জন্য হাটু পানিতে লাইনে দাঁড়িয়ে আছেন শতশত ক্রিকেট ভক্ত।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হওয়ার কথা বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডে ম্যাচ। আগের দুই ম্যাচে দুই দলেরই একটা করে জয়ে সিরিজে ১-১ সমতা চলছে।

এদিকে আজকের ম্যাচটি জিতলে পারলে এই সিরিজটি হবে বাংলাদেশের টানা সাত সিরিজ জয়। আর এ কারণেই এই ওয়ানডে ঘিরে উত্তেজনার কমতি নেই।

এছাড়া দ্বিতীয় ওয়ানডেতে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনা ও এরপরের বিতর্ক, তিন খেলোয়াড়কে আইসিসির সাজা ও সতর্কতার কারণে ম্যাচটি ঘিরে মাঠের বাইরে এক ধরনের লড়াই শুরু হয়েছে আগেই।

জানা গেছে, এই সিরিজে রাখা হয়নি কোনো রিজার্ভ ডে। শেষ ম্যাচের আগে আবহাওয়ার অবস্থা দেখে রিজার্ভ ডে রাখার জন্য ইসিবির কাছে বিশেষভাবে প্রস্তাব দিয়েছিল বিসিবি। কিন্তু ইসিবি রাজি হয়নি তাতে।

এমনিতে চট্টগ্রামর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ড্রেনেজ ব্যবস্থা দেশের অন্যতম সেরা। কিন্তু বৃষ্টি  না থামলে হতাশাময় শেষ দেখবে জমজমাট সিরিজটি।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া সঞ্চালনশীল মেঘমালার কারণে এই বৃষ্টি হচ্ছে। পাশাপাশি ঝোড়ো হাওয়ার আশঙ্কা করা হচ্ছে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ