ভারতের সঙ্গে পারল না বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতের সঙ্গে পারল না বাংলাদেশ

কাবাডি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৫৭-২০ স্কোরলাইনে পরাজিত হয়েছে বাংলাদেশ। চলতি আসরে টাইগারদের প্রথম পরাজয় এটি। এর আগে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৫৪-২০ স্কোরলাইনে হারিয়েছিল মোহাম্মদ আরদুজ্জামান মুন্সী ও তার দল।

আজ মঙ্গলবার আহমেদাবাদে ভারতের বিপক্ষে শুরুটা ভালো করলেও ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। শুরুর দিকে ৪-৪ এ সমতা থাকলেও শেষ পর্যন্ত বড় ব্যবধানে হার মানতে হয় টাইগারদের।

এ ম্যাচে বাংলাদেশরকে ৪ বার অলআউট করে ভারত। সব মিলিয়ে ২৮ রেইড পয়েন্ট, ২০ ট্যাকল পয়েন্ট, ৮ অল-আউট পয়েন্ট ও ১ অতিরিক্ত মিলিয়ে মোট ৫৭ পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করে স্বাগতিক ভারত। অন্যদিকে ১২ রেইড পয়েন্ট, ৭ ট্যাকল পয়েন্ট ও অতিরিক্ত ১ পয়েন্ট মিলিয়ে মোট ২০ পয়েন্ট নিয়ে ম্যাচ শেষ করে বাংলাদেশ।kabaddi-bangladesh

আগামী বৃহস্পতিবার ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে কোরিয়ার কাছে পরাস্ত হয়েছিল ভারত। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে ৫৪-২০ স্কোরলাইনে অস্ট্রেলিয়াকে হারিয়েছে স্বাগতিকরা।

প্রসঙ্গত, ২০০৪ এবং ২০০৭ সালের কাবাডি ওয়াল্ড কাপে তৃতীয় স্থান দখল করেছিল বাংলাদেশ। টুর্নামেন্টে অংশ নিতে ভারত যাওয়ার আগে চলতি আসরের ফাইনালে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন টাইগার অধিনায়ক আরদুজ্জামান মুন্সী।

অন্যদিকে ২০১০ সাল থেকে আয়োজিত আউটডোর কাবাডি ওয়ার্ল্ড কাপের প্রতি আসরেই চ্যাম্পিয়নের মুকুট পড়েছে ভারত। এর আগে ২০০৪ ও ২০০৭ সালে আয়োজিত ইনডোর কাবাডি ওয়ার্ল্ড কাপেও শিরোপা জিতেছিল দেশটি। ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ৫ আসরের মধ্যে ৪ আসরের রানার-আপ হয়েছিল পাকিস্তান। তবে ভারতের সঙ্গে সীমান্তে চলমান উত্তেজনাকে কেন্দ্র করে এবারের কাবাডি ওয়ার্ল্ড কাপে অংশ নেয়নি তারা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ