শেয়ার বেড়েছে মিথুন নিটিংয়ের পরিচালকদের
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

শেয়ার বেড়েছে মিথুন নিটিংয়ের পরিচালকদের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্স্ত্র খাতের কোম্পানি মিথুন নিটিং অ্যান্ড ডাইং লিমিটেডের পরিচালকদের শেয়ার হোল্ডিং বেড়েছে। এতে সাধারণ বিনিয়োগকারীর শেয়ার হোল্ডিং কমেছে।

ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

mithun_kinittingআইন অনুযায়ী পরিচালকদের শেয়ার বিক্রি ও কেনার জন্য ডিএসইতে জানাতে হয় কোম্পানিকে। ডিএসই ওই সংবাদ তাদের ওয়েবসাইটে প্রকাশ করে। কিন্তু মিথুন নিটিংয়ের ক্ষেত্রে এ ধরনের কোনো সংবাদ প্রকাশ হয়নি। অন্যদিকে গত সেপ্টেম্বর মাসে কোনো পরিচালক/ উদ্যোক্তা পরিচালকদের শেয়ার কেনা-বেচার ঘোষণা দেখা যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে কোম্পানির সচিব এসএম শহিদুল আরেফিন অর্থসূচককে জানান, মালিকানা পরিবর্তনের কারণে এমনটি হয়েছে। যারা পরিচালক হয়েছেন সাধারণ বিনিয়োগকারী হিসেবে আগে তাদের শেয়ার হোল্ডিং ছিলো। এখন তারা পরিচালক হওয়ায় তাদের শেয়ার হোল্ডিং বেড়েছে। অন্যদিকে সাধারণ বিনিয়োগকারীর শেয়ার হোল্ডিং কমেছে।

গত ৩১ আগস্ট পর্যন্ত কোম্পানির উদ্যোক্তা/পরিচালকদের কাছে শেয়ার ছিল ২৮ দশমিক ৪৬ শতাংশ। যা ২৯ সেপ্টেম্বরে এসে দাঁড়িয়েছে ৪১ দশমিক ৩২ শতাংশ।

৩১ আগস্ট পর্যন্ত সাধারণ বিনিয়োগকারীর শেয়ার হোল্ডিং ছিলো ৬২ দশমিক ৩৯ শতাংশ। যা ২৯ সেপ্টেম্বর এসে দাঁড়িয়েছে ৪৯ দশমিক ০২ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার হোল্ডিং ৯ দশমিক ১৫ শতাংশ থেকে বেড়ে ৯ দশমিক ৬৬ শতাংশে এসে দাঁড়িয়েছে।

অর্থসূচক/মাহমুদ/গিয়াস

এই বিভাগের আরো সংবাদ