এনটিআরসিএ নির্বাচিত শিক্ষকদের তালিকা প্রকাশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এনটিআরসিএ নির্বাচিত শিক্ষকদের তালিকা প্রকাশ

অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ই-আবেদন করা শিক্ষক পদে প্রার্থীদের। আজ রোববার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শিক্ষকদের মনোনীত করে তালিকা প্রকাশ করেছে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রোববার (৯ অক্টোবর) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এনটিআরসিএ প্রস্তুত করা ১২ হাজার ৬১৯ জনের তালিকা প্রকাশ করেন।

প্রতিষ্ঠান প্রধান, পরিচালনা পর্ষদ ও প্রার্থীরা টেলিটকের এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবেন বলে জানান এনটিআরসিএ চেয়ারম্যান এএমএম আজহার। মনোনীতদের তালিকা এনটিআরসিএ’র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) বা http://ngi.teletalk.com.bd/ntrca/app/rhome.php– এ পাওয়া যাবে।

বেসরকারি প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া প্রায় একবছর বন্ধ থাকার পর আবারও নিয়োগ প্রক্রিয়া শুরু হলো।

বিজ্ঞপ্তি প্রকাশের পর সারাদেশের স্কুল, কলেজ, মাদরাসা ও সমপর্যায়ের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শূন্যপদে ১৫ হাজার শিক্ষকের চাহিদা পেয়েছিল এনটিআরসিএ। এসব আবেদন যাচাই বাছাই করে শূন্য পদের বিপরীতে শিক্ষক নিয়োগ তালিকা প্রকাশ করা হয়।

জানা যায়, শিক্ষকের চাহিদার বিপরীতে মোট আবেদন পড়েছিল ১৩ লাখ ৭৫ হাজার ১৮৭ জন। এরমধ্যে নারী প্রার্থী ৩ লাখ ৫৯ হাজার ৪৭৫ ও পুরুষ প্রার্থী ১০ লাখ ১৫ হাজার ৭১২ জন।

এনটিআরসিএ জানায়, ৭১৮ পদে কোনো আবেদন পাওয়া যায়নি। আর বিভিন্ন কারণে স্থগিত রাখা হয়েছে ৬৮৫ জনের আবেদন। আর মামলার কারণে কম্পিউটার শিক্ষক পদে ৬২ হাজার ৪৮ আবেদনের পর ১ হাজার ৯৫টি পদ স্থগিত রাখা হয়। ২০৪টি নারী কোটা পদে কোনো আবেদন পড়েনি।

এই বিভাগের আরো সংবাদ