মাহমুদুল্লাহ-মাশরাফি নৈপুণ্যে বাংলাদেশের ২৩৮
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মাহমুদুল্লাহ-মাশরাফি নৈপুণ্যে বাংলাদেশের ২৩৮

রকেট ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ২৩৯ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৩৮ রান করে স্বাগতিকরা। টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার পর মাহমুদুল্লাহ রিয়াদের ৭৫ এবং মাশরাফির ৪৪ রানে ভর করে এ স্কোর করতে সক্ষম হয় টাইগাররা।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ রোববার দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হয়। টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানান ইংলিশ অধিনায়ক জশ বাটলার।

imrul-kayes

বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েসের একটি বাউন্ডারি শট।

আজকের ম্যাচে বাংলাদেশ স্কোয়াডে একটি পরিবর্তন আনা হয়েছে। মোশাররফ হোসেনের পরিবর্তে মূল একাদশে ডাক পেয়েছেন নাসির হোসেন। ডাগ আউটে থাকলেও দীর্ঘ সময় ধরে মূল একাদশের বাইরে থাকতে হয়েছে তাকে। অন্যদিকে ইংল্যান্ড স্কোয়াডে কোনো পরিবর্তন আনা হয়নি।

ইনিংসের ৬.৫ ওভারে ক্রিস উকসের বলে বাউন্ডারির কাছে উয়িলের হাতে ধরা পড়েন আগের ম্যাচে শতক হাঁকানো উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস (১১)। ৮.৪ ওভারে তামিম ইকবালকে (১৪) সাজঘরে ফেরান উকস। ১৩.২ ওভারে সাব্বির রহমানকে (৩) বোল্ড করেন জ্যাক বল। ২২তম ওভারে মুশফিকুর রহিমকেও (২১) সাজঘরে ফেরান বল। এর আগে চতুর্থ উইকেটে মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন মুশফিক।

woakes

ইমরুল কায়েসকে আউট করার পর ক্রিস উকসকে স্বাগত জানাতে এগিয়ে যান ডেভিড ওয়িলে।

ইনিংসের ২৮তম ওভারে বেন স্টোকসের বলে বাটলারের হাতে ধরা পড়েন সাকিব আল হাসান (৩)। ৩৯.৪ ওভারে আদিল রশিদের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মাহমুদুল্লাহ রিয়াদ (৭৫)। এর আগে ইনিংসের ২৫.১ ওভারে অর্ধশতক করেন তিনি। ৫১ বলে ৪ বাউন্ডারির সাহায্যে এ রান করেন মাহমুদুল্লাহ রিয়াদ। ক্রিকেটের ওডিআই ফরম্যাটে এ ডানহাতি ব্যাটসম্যানের ১৬তম অর্ধশতক এটি।

৪১.৪ ওভারে আদিল রশিদের বলে মঈন আলীর হাতে ধরা পড়েন মোসাদ্দেকে হোসেন (২৯)। এর আগে মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে ৬ষ্ঠ উইকেটে ৪৮ রানের জুটি গড়েন তিনি। ২৯ বলে ৪৪ রান করে শেষ ওভারে রান আউট হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক মাশরাফি। এর আগে নাসির হোসেনের সঙ্গে ৮ম উইকেটে ৬৯ রানের জুটি গড়েন তিনি। ২৭ রানে অপরাজিত থাকেন দীর্ঘদিন পর একাদশে জায়গা পাওয়া নাসির।

mahmudullah-riyad-mosaddek-hossain

মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে ৬ষ্ঠ উইকেটে ৪৮ রানের জুটি গড়েন মোসাদ্দেক হোসেন।

ইংল্যান্ডের পক্ষে ক্রিস উকস, আদিল রশিদ ও জ্যাক বল দুটি করে এবং বেন স্টোকস একটি উইকেট নেন।

বাংলাদেশ স্কোয়াড:

মাশরাফি-বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ এবং শফিউল ইসলাম।

ইংল্যান্ড স্কোয়াড:

জশ বাটলার (অধিনায়ক), জেসন রয়, জেমস ভিন্স, বেন ডাকেট, বেন স্টোকস, জনি বেয়ারস্তো, মঈন আলী, ক্রিস উকস, ডেভিড উয়িলে, আদিল রশিদ এবং জেক বল।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ