বাণিজ্যে বাংলাদেশের এক নম্বর বন্ধু চীন: মন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাণিজ্যে বাংলাদেশের এক নম্বর বন্ধু চীন: মন্ত্রী

বাণিজ্যের ক্ষেত্রে এখন বাংলাদেশের এক নম্বর বন্ধু চীন। দেশটির সঙ্গে সবদিক দিয়ে বাংলাদেশের সম্পর্ক এখন উচ্চতর স্তরে রয়েছে।

আজ রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে অর্থনীতি বিটের সাংবাদিকদের সংগঠন ইকনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) আয়োজিত ‌‘বাংলাদেশ-চীন বন্ধত্ব: প্রাপ্তি ও প্রত্যশা’ শীর্ষক গোলটেবিল আলোচনা এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

erf-cirdap

রাজধানীর সিরডাপ মিলনায়তনে সাংবাদিকদের সংগঠন ইকনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) আয়োজিত ‘বাংলাদেশ-চীন বন্ধত্ব: প্রাপ্তি ও প্রত্যশা’ শীর্ষক গোলটেবিল আলোচনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতার কারণে ভারত, চীন, ইইউ, ইউএসএ, রাশিয়াসহ সবার সঙ্গে সুসস্পর্ক স্থাপিত হয়েছে। চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক এখন উচ্চতর স্তরে আছে। বাণিজ্যের ক্ষেত্রেও এখন বাংলাদেশের এক নম্বর বন্ধু চীন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ১৪ অক্টোরর চীনের প্রেসিডেন্ট বাংলাদেশ সফরে আসছেন। তার এই সফরের মাধ্যমে চীনের সঙ্গে আমাদের সম্পর্ক আরও সুদৃঢ হবে।

গোলটেবিল আলোচনা আরও উপস্থিত ছিলেন সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সিপিডির অতিরিক্ত গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম, ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান প্রমুখ।

অর্থসূচক/মাইদুল/আমজাদ/এমই/

এই বিভাগের আরো সংবাদ