‘গাজীপুরে নিহত জঙ্গিদের মধ্যে আকাশও রয়েছেন’
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

‘গাজীপুরে নিহত জঙ্গিদের মধ্যে আকাশও রয়েছেন’

গাজীপুরে পুলিশের অভিযানে নিহত ৭ জঙ্গির মধ্যে ‘নব্য জেএমবির’ শীর্ষ নেতা আকাশও রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ শনিবার সকালে র‌্যাবের নেতৃত্বে হারিনালের অভিযান শেষ হওয়ার কিছুক্ষণ পর বেলা ১১টার দিকে পাতারটেক এলাকায় অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

gazipur_strike

গাজীপুরের পাতারটেকে র‌্যাব-পুলিশের জঙ্গি বিরোধী অভিযান। ছবি সংগৃহীত

অভিযান চলাকালে পাতারটেক এলাকায় ছুটে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এসময় তিনি সাংবাদিকদের বলেন, তামিম চৌধুরীর পরে যে জঙ্গিদের নেতৃত্ব দিত তার নাম আকাশ। সে এ অভিযানে নিহত হয়েছে। নিহত এই সাতজনের মধ্যে সে একজন।

তিনি বলেন, গাজীপুরের হাড়িনালের পাতারটেক এলাকায় অভিযানকালে পুলিশ বাহিনী জঙ্গিদেরকে আত্মসমর্পণের নিদের্শ দেয়। কিন্তু তারা আহ্বানে সাড়া না দিয়ে পুলিশকে লক্ষ্য করে উপর্যুপরি গুলি বর্ষণ শুরু করে। পাশাপাশি গ্রেনেডও নিক্ষেপ করতে থাকে।

আসাদুজ্জামান খাঁন বলেন, আত্মরক্ষার্থে পুলিশ বাহিনী, সোয়াত, র‌্যাব, জেলা পুলিশ যৌথভাবে পাল্টা আক্রমণ চালায়। ওই আস্তানায় সাতজনই ছিল। সেখান থেকে তিনটি অস্ত্রও পাওয়া গেছে। পাতারটেক আস্তানায় সাত জনের প্রাণহানি ঘটে।

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোখলেছুর রহমান জানান, জঙ্গিদের আত্মসমর্পণের জন্য আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ছয় ঘণ্টা অপেক্ষা করেছেন। এমনকি তাদেরকে পানিও পান করানো হয়েছে ।

অভিযান শেষে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন বলেন, কাউন্টার টেররিজম ইউনিটের অভিযানে ৭ জঙ্গির মৃত্যু হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

অন্যদিকে আজ সকাল ১০টার দিকে কাগমারা মির্জামাঠ এলাকার একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানায়’ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

এসএম

এই বিভাগের আরো সংবাদ