হাইতিতে নিহতের সংখ্যা বেড়ে ৯০০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

হাইতিতে নিহতের সংখ্যা বেড়ে ৯০০

হাইতিতে ঘূর্ণিঝড় ম্যাথিউ’র আঘাতে নিহতের সংখ্যা বেড়ে ৯০০তে পৌঁছেছে। এছাড়া ঘূর্ণিঝড়টি গতকাল শুক্রবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় আঘাত হেনেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাজ্যটিতে ৪ জন নিহত হয়েছে।

আজ শনিবার রয়টার্স ও সিএনএন এর খবরে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে আশঙ্কা প্রকাশ করা হয়েছে হাইতিতে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ম্যাথিউ'র আঘাত হানার আগেও পরে হাইতির একটি শহর

ম্যাথিউ’র আঘাত হানার আগেও পরে হাইতির একটি শহর

এদিকে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় ম্যাথিউ’র তাণ্ডবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাইতির দক্ষিণের উপকূলীয় অঞ্চল। ওই অঞ্চলের কয়েক হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। ওই অঞ্চলের প্রায় ৮০ শতাংশ ঘরবাড়ি বিধ্বস্ত বা ক্ষতিগ্রস্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের জাতীয় ঘূর্ণিঝড় কেন্দ্রের তথ্য মতে, স্থানীয় গতকাল শুক্রবার সকালের দিকে এটি ফ্লোরিডায় আঘাত হানে। তখন প্রায়  ৫ মিটার উঁচু জলোচ্ছ্বাসে উপকূল প্লাবিত হয়।

এদিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ম্যাথিউ আঘাত হানার পর থেকে  সেখানে প্রচুর বৃষ্টি হচ্ছে।বইছে ঝোড়ো বাতাস। প্রায় ১০ লাখ মানুষ বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

ফ্লোরিডা ও সাউথ ক্যারোলাইনায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ওই অঞ্চলের বন্দরগুলোতে সর্বোচ্চ সর্তক অবস্থা জারি করা হয়েছে। অঞ্চলগুলোর ২০ লাখের বেশি মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ