পারল না বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পারল না বাংলাদেশ

জয়ের স্বপ্ন দেখিয়েছিল ওরা। কিন্তু শেষ হয়েও হইল না শেষ। প্রথম ম্যাচেই ব্রিটিশদের বধ করতে গিয়ে দেওয়াল টপকাতে পারল না টাইগাররা। ইমরুল কায়েস ও সাকিবের দুর্দান্ত ব্যাটিংয়ে যখন দল ২৭১, তখন উত্তেজনা চরমে ভক্তদের। এই বুঝি- জয়ের পথে বাংলাদেশ। কিন্তু সাকিবের আউটের পর একের পর এক ঝরতে থাকতে উইকেট। ৭৯ রান করে ঘরে ফেরেন সাকিব। মোসাদ্দেক নেমেই আউট। মাশরাফিও তাই। এরপর একে একে সাজঘরে শফিউল-তাসকিন। এর মধ্যেই প্যাভিলিয়নে ইমরুল। শেষমেষ ২৮৮  রানেই নিজেদের দমিয়ে রাখেন আশাবাদিরা। ২১ রানের কারণে বধ করতে পারলেন না ব্রিটিশদের।screenshot_2

দলের মধ্যে  ইমরুল কায়েস করেছেন ১১৯ বলে ১১২। দুর্দান্ত খেলে অলরাউন্ডার সাকিব আল হাসানের সংগ্রহ ৫৫ বল খেলে ৭৯।অন্যদের মধ্যে কেউ ২৫ এর ওপর উঠতে পারেননি। শেষ ৬ উইকেট মিলে রান করেছেন ১৭। এর মধ্যে তাসকিন ১, মোশাররফ ৭, মাশরাফি ১। রানের খাতা খুলতে পারেননি মোসাদ্দেক ও শফিউল।

তামিম ইকবান করেছেন ৩১ বলে ১৭। দুর্দান্ত খেলছিলেন সাব্বির। তার সংগ্রহ ১১ বলে ১৮। মাহমুদুল্লাহ ও মুশফিক করেছেন যথাক্রমে ২৫ ও ১২ রান।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ শুক্রবার দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হয়। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জশ বাটলার। নির্ধারিত ৫০ ওভার খেলে সংগ্রহ করে ৩০৯ রান।

প্রথম ব্যাটিংয়ে- অতিথিদের ৪১ রানের উদ্বোধনী জুটির পর প্রথম উইকেটের পতন হয়। ৭.২ ওভারে অধিনায়ক মাশরাফির সহায়তা উদ্বোধনী ব্যাটসম্যান জেমস ভিন্সকে (১৬) সাজঘরে ফেরান শফিউল ইসলাম। দলীয় ৬১ রানে সাজঘরে ফেরেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয় (৪১)। ১১.২ ওভারে সাকিবের বলে বাউন্ডারির কাছে রয়ের ক্যাচটি লুফে নেন সাব্বির রহমান। ১২.৩ ওভারে জনি বাইরস্তো (০) রান আউট করেন সাব্বির রহমান।

 

shakib-al-hasan

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৫৫ বলে ৭৯ রানের ইনিংসে সাকিব আল হাসানের একটি শট।

ইনিংসের ৩৯ ওভারের শেষ বলে বেন ডাকেটকে (৬০) বোল্ড করেন শফিউল ইসলাম। এর আগে ৩৩.৫ ওভারে ৬৩ বল খেলে ৫ বাউন্ডারির সাহায্যে অর্ধশতক করেন বেন ডাকেট। ৯৮ বলে শতক করার পর ৪১.৩ ওভারে বেন স্টোকসকে (১০১) সাজঘরে ফেরান মাশরাফি-বিন মুর্তজা। এর আগে ৪০.৩ ওভারে শতক এবং ২৫.৫ ওভারে অর্ধশতক করেন স্টোকস। ৩০.২ ওভারে তাসকিনের বলে বেন স্টোকসের ক্যাচ ফেলেন দেন মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর ৩১.২ ওভারে মাশরাফির বলে স্টোকসের আরেকটি ক্যাচ ফেলেন মোশাররফ রুবেল।

৪৪তম ওভারের শেষ বলে মঈন আলীকেও (৬) সাজঘরে ফেরান মাশরাফি। দলীয় ৩০৮ রানে ৪৯.৪ ওভারে জশ বাটলারকে (৬৩) সাজঘরে ফেরান সাকিব আল হাসান। এর আগে ৩৩ বল খেলে ৩ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারির সাহায্যে অর্ধশতক করেন ইংলিশ অধিনায়ক। শফিউল ইসলামের করা ৪৮তম ওভারের ৫ বলে ১৮ রান তুলেন তিনি। ইনিংসের শেষ বলে ক্রিস উকসকে (১৬) রান আউট করেন সাকিব।

বাংলাদেশের পক্ষে মাশরাফি, সাকিব ও শফিউল ২টি করে উইকেট নেন।

এই বিভাগের আরো সংবাদ