‘মেধায় এগিয়ে থাকারাই মেডিকেলে ভর্তির সুযোগ পাবে’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘মেধায় এগিয়ে থাকারাই মেডিকেলে ভর্তির সুযোগ পাবে’

অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মানসম্মত এই ভর্তি পরীক্ষায় মেধার দিক থেকে যারা এগিয়ে থাকবে তারাই ভর্তির সুযোগ পাবে।

আজ শুক্রবার মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরিদর্শনের সময় তিনি এ কথা বলেন তিনি। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা আজ সকাল ১০টায় শুরু হয়। ১০০ নম্বরের এ পরীক্ষা শেষ হয় বেলা ১১টায়।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম বলেন, ভর্তি পরীক্ষা নিয়ে যেন কোনো ধরনের প্রশ্ন না থাকে সে জন্য বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। এই পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নিশ্ছিদ্র নিরাপত্তা দেওয়া হচ্ছে। মানসম্মত ভর্তি পরীক্ষায় মেধার দিক থেকে যারা এগিয়ে থাকবে তারাই মেডিকেল ও ডেন্টালে ভর্তির সুযোগ পাবে।

Du_admission-test-600x371

ভর্তি পরীক্ষার্থীদের একাংশ।

তিনি বলেন, ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাই। তারা যেন যোগ্যতার প্রমাণ দিয়ে মেডিকেলে ভর্তি হয়ে একজন ভালো চিকিৎসক হওয়ার মাধ্যমে মা-বাবার স্বপ্ন পূরণ করতে পারে।

পরীক্ষা চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিদর্শন করলেও এসময় পরীক্ষার কোনো হলে প্রবেশ করেননি স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, অতীতেও আমি ভিতরে প্রবেশ করিনি। পরীক্ষার হলে বাড়তি মানুষ প্রবেশ করলে ভর্তিচ্ছু শিক্ষার্থী মনযোগ এবং সময় নষ্ট হবে। তাদের পরীক্ষার সময় প্রতিটি সেকেন্ডই গুরুত্বপূর্ণ।

এরপর কেন্দ্রের বাইরে অপেক্ষমান অভিভাবকদের সঙ্গে সার্বিক বিষয়ে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এবার সরকারি মেডিকেল কলেজে ৩ হাজার ২১২ জন ও বেসরকারি মেডিকেল কলেজে ৬ হাজার ২০৫ জন শিক্ষার্থী এমবিবিএসে ভর্তির সুযোগ পাবে। ঢাকাসহ সারা দেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজ কেন্দ্রের ৩৭টি ভেন্যুতে আজকের ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ৯০ হাজার ৪২৬ জন পরীক্ষার্থী। অর্থাৎ আসন প্রতি লড়ছেন ৯ দশমিক ৬ জন শিক্ষার্থী।

অর্থসূচক/মাইদুল/এমই/

এই বিভাগের আরো সংবাদ