দেবোত্তর সম্পত্তি ফেরতে ট্রাইবুনাল গঠনের দাবি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেবোত্তর সম্পত্তি ফেরতে ট্রাইবুনাল গঠনের দাবি

দেশের সকল জবর-দখলকৃত দেবোত্তর সম্পত্তি ফেরত দিতে বিশেষ ট্রাইবুনাল গঠনসহ ৪ দফা জানিয়েছে বাংলাদেশ দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ পরিষদ।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় পরিষদটি।

সংগঠনটির তরফ থেকে এ সময়  থেকে ৪ দফা দাবি তুলে হয়। দাবিগুলোর মধ্যে প্রথমেই বলা হয়, সকল জবর-দখলকৃত দেবোত্তর সম্পত্তি ফেরত দিতে বিশেষ ট্রাইবুনাল গঠন করতে হবে।unnamed

এছাড়া সংগঠনটি দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণের জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন দেবোত্তর সম্পত্তি/বোর্ড গঠন, দ্রুতগতিতে চিরস্থায়ী দেবোত্তর সম্পত্তি ঘোষণা করে পুনরুদ্ধারকৃত সম্পত্তি হিন্দু সম্প্রদায়ের নিকট ফিরিয়ে দেওয়াসহ  জাল দলিল করা জালিয়াতিকারীদের চিহ্নিত করে আইন অনুযায়ী কাঠোর শাস্তি প্রদানের দাবি জানায়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক সুবাস বড়াল গাজীপুরের বড় গ্রামের শ্রী শ্রী রামাই ঠাকুরের আশ্রমের দখলকৃত ভূমি উদ্দারের জন্য  সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীর বিশেষ হস্তক্ষেপ করেন।

এছাড়া তিনি দেশের বিভিন্ন এলাকায় প্রতিমা ভাংচুরের নিন্দা জানান। তিনি বলেন, দূর্গা পূজার আগেই গাইবান্ধাসহ দেশের অনেক জায়গায় প্রতিমা ভাংচুরের অভিযোগ পাওয়া যাচ্ছে। পূজার বাকি আর মাত্র একদিন। কোনো অসৎ উদ্দেশ্যে এসব করা হয় তা আমাদের জানা নেই। আমারা বাংলাদেশ দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষন পরিষদের সহ সভাপতি পিন্টু মিত্র, দপ্তর ও প্রকাশনা সম্পাদক বিপুল রায়, বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি রবিন ঘোষ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান আদি পার্টি প্রেসিডেন্ট মিঠুন চৌধুরী প্রমুখ।

অর্থসূচক/মাইদুল/

এই বিভাগের আরো সংবাদ