ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু বৃহস্পতিবার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু বৃহস্পতিবার

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভিএএসইউ) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তির আবেদন আগামী বৃহস্পতিবার থেকে শুরু যাচ্ছে। রাষ্ট্র মালিকানাধীন মোবাইল অপারেটর কোম্পানি টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে আগামী ৬ অক্টোবর থেকে ১৭ নভেম্বর রাত ১২টা পর্যন্ত এই আবেদন করা যাবে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, আগামী ৩ ডিসেম্বর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ ঘণ্টার এমসিকিউ পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, জীববিদ্যা ও ইংরেজি বিষয়ে প্রশ্নের উত্তর দিতে হবে। এবার তিনটি অনুষদে মোট ২৩০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

cvasu

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞান বিভাগ থেকে ২০১৩ বা ২০১৪ সালে এসএসসি বা সমমান এবং ২০১৫ বা ২০১৬ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় সমষ্টিগতভাবে ন্যূনতম জিপিএ ৭.০ এবং আলাদাভাবে প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ ৩.০ প্রাপ্ত শিক্ষার্থীরা এবার ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান উভয় পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত (এসএসসির ক্ষেত্রে সাধারণ গণিত), জীববিদ্যা আলাদা বিষয় হিসেবে থাকতে হবে। এইচএসসি বা সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত, জীববিদ্যা এবং ইংরেজি বিষয়সমূহের প্রত্যেকটিতে আলাদাভাবে নূন্যতম জিপিএ ২.০ থাকতে হবে।

২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভেটেরিনারি মেডিসিন অনুষদে- পাঁচ বছর মেয়াদী ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) কোর্সে ৯৫ জন, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদে- চার বছর মেয়াদী বিএসসি (অনার্স) ইন ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি কোর্সে ৭৫ জন এবং ফিশারিজ অনুষদে- চার বছর মেয়াদী বিএসসি ইন ফিশারিজ (অনার্স) কোর্সে ৬০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.cvasu.ac.bd এবং বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ