শ্রম আইন বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান চট্টগ্রাম চেম্বারের
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শ্রম আইন বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান চট্টগ্রাম চেম্বারের

দেশে শ্রম আইন বাস্তবায়ন এবং শ্রমিকদের পেশাগত স্বাস্থ্য রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে চট্টগ্রাম চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রি। আজ নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে এক মতবিনিময় এ আহ্বান জানানো হয়।

চট্টগ্রাম কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে এ মতবিনিময় সভা হয়।ch

সংগঠনটি সম্প্রতি চট্টগ্রাম এলাকার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান শুরু করে। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক সৈয়দ আহম্মদ বলেন, ‘আমরা বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানে শ্রম আইনের বাস্তবায়ন ও নিরাপত্তার বিষয়ে পরিদর্শন শুরু করেছি।’

তিনি বলেন, শ্রম আইন বাস্তবায়নের জন্য মালিক শ্রমিকসহ সকলকে একসাথে এগিয়ে আসতে হবে। অসাধু শ্রম ব্যবস্থাপনা পরিহার করে শ্রমিকবান্ধব কর্ম পরিবেশ তৈরি ও শ্রমিকদের উপকারে এগিয়ে আসতে হবে।

মতবিনিময় সভায় চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) সৈয়দ আহম্মদ।

এছাড়া আরও বক্তব্য রাখেন চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, মো. অহীদ সিরাজ চৌধুরী, এমএ মোতালেব, অঞ্জন শেখর দাশ, মো. আরিফ ইফতেখার, অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক আবদুল হাই প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ