৫ম দফায় জমি কিনলো ফার কেমিক্যাল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৫ম দফায় জমি কিনলো ফার কেমিক্যাল

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ পূর্ব ঘোষণা অনুযায়ী জমি কিনেছে। কোম্পানিটি ৫ম দফায় ৩৮ দশমিক ১২ ডেসিমেল জমি কিনেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

রেজিস্ট্রেশন ও অন্যান্য খরচসহ এই জমি কিনতে কোম্পানির মোট ৬৫ লাখ ৬৬ হাজার ৪৩০ টাকা খরচ হয়েছে। কোম্পানিটি ডাইস ও কেমিক্যাল ফ্যাক্টরির দ্বিতীয় ইউনিট সম্প্রসারণের জন্য এ জমি কিনেছে।

উল্লেখ, একই কারণে কোম্পানিটি প্রথম দফায় ২৭ ডেসিমেল জমি কিনে। দ্বিতীয় দফায় ২০ দশমিক ১২ ডেসিমেল, তৃতীয় দফায় ২৬ দশমিক ৬৪ শতাংশ এবং চতুর্থ দফায় ৪০ ডেসিমেল জমি কিনেছে।

‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। সর্বশেষ ৩০ জুন, ২০১৬ শেষ হওয়া হিসাবে বছরের জন্য  কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৬৫ পয়সা।

আগামী ১৪ নভেম্বর কুমিল্লার টাউন হলে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ১৯ অক্টোবর।

অর্থসূচক/গিয়াস/শাহীন

এই বিভাগের আরো সংবাদ