আজিমপুর কলোনি আর জরাজীর্ণ থাকছে না
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

আজিমপুর কলোনি আর জরাজীর্ণ থাকছে না

রাজধানীর আজিমপুর কলোনীর জরাজীর্ণ পুরাতন ভবনগুলো ভেঙ্গে বহুতল ভবন নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক ) সভায় এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন। ছবি: পিআইডি

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠক। ফাইল ছবিসভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এক প্রেস বিফিংয়ে এ তথ্য জানান।

কামাল বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- আজিমপুর কলোনির প্রায় সব ভবনই জরাজীর্ণ ও পুরাতন। এসব ভবন ভেঙ্গে বহুতল ভবন করা গেলে অল্প জায়গাতে বেশি মানুষের আবাসন করা যাবে এবং অনেক ফাঁকা জায়গা বের হবে। এসব ফাঁকা জায়গায় বাচ্চাদের জন্য খেলার মাঠ, বড়দের হাটার জায়গা হবে। এজন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে একটি ডিটেইল প্লান করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

অন্যদিকে দেশের সব সেনানিবাসে একটি করে প্রয়াস সেন্টার নির্মাণের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, সেনা নিবাসে এমনিতেই অনেক জায়গা খালি থাকে। ওইসব জায়গায় এসব সেন্টার হলে আলাদা জমি অধিগ্রহণের প্রয়োজন হবে না।

তিনি  বলেন, সুনামগঞ্জে একটি মেডিকেল কলেজ ও একটি বিশ্ববিদ্যালয় স্থাপনে আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। তবে এটা বেসরকারিভাবে করা যায় কিনা- তার খোঁজ খবর নিতে বলছেন তিনি। আমরা চেষ্টা করব, নইলে সরকারীভাবেই করা হবে বলে জানান কামাল।

অর্থসূচক/মাইদুল/এসএম

এই বিভাগের আরো সংবাদ