যিশু জিন্স পরবেন কি না; সিদ্ধান্ত দেবে আদালত!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যিশু জিন্স পরবেন কি না; সিদ্ধান্ত দেবে আদালত!

লিথুনিয়ার পোশাক ডিজাইনার রবার্ট কালকিনির ডিজাইনকৃত পোশাকের বিজ্ঞাপন পোস্টার নিয়ে বিতর্ক শুরু হয়েছে সে দেশটিতে। ব্যাপারটি ইতোমধ্যে আদালত পর্যন্ত গড়িয়েছে।

একটি পোস্টারে যীশু খ্রিস্ট ও যিশুমাতা মেরিকে আধুনিক পোশাকে দেখানোর পাশাপাশি লেখা রয়েছে ‘যিশু ও মেরি! কি স্টাইল’ ও ‘ঈশ্বরের মা, কি সুন্দর পোশাক’ ।

আরেকটি  পোস্টারে  যিশু খ্রিস্টকে হাল আমলের  জিন্স প্যান্ট পরা অবস্থায় প্রদর্শন করা হয়েছে। লম্বা সোনালী রঙের চুল, চাপদাড়ির যিশুকে উর্ধ্বাঙ্গ অনাবৃত ও পেশী বহুল শরীরে সমুদ্র সৈকতে আধ শোয়া অবস্থায় দেখানো হয়েছে। আর এতেই চটেছেন সে দেশের যিশুর অনুসারীরা।

যিশু ও যিশুমাতা মেরি।

যিশু ও যিশুমাতা মেরি।

লিথুনিয়ার বিশপ সম্মেলন থেকে প্রায় ১০০ লোকের স্বাক্ষর করা একটি প্রতিবাদ নামা আদালতে পাঠানো হয়েছে। সেখানে স্বাক্ষরকারীরা এই পোস্টারের বিপক্ষে মতামত দিয়েছেন।তারা জানিয়েছেন, এই ঘটনা তাদের ধর্মানুভূতিতে আঘাত হেনেছে।

যিশু খ্রিস্টের হাল আমলের জিন্স প্যান্ট পরা পোস্টার।

যিশু খ্রিস্টের হাল আমলের জিন্স প্যান্ট পরা পোস্টার।

প্রচলিত বিশ্বাস অনুযায়ী অত্যাচারের শিকার, ক্রুশে ঝোলানো অর্ধনগ্ন যিশুকে মাথায় কাঁটার মুকুট ও সাধারণ কাপড় পরিহিত অবস্থায় উপস্থাপন করা হয়।

আদালত এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত দেয়নি। তবে রায় রবার্টের বিপক্ষে গেলে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার জন্য ৫৭৯ ইউরো ( প্রায় ৫ হাজার টাকা) পর্যন্ত জরিমানা গুনতে হতে পারে বলে জানা গেছে।

সূত্রঃ ইন্ডিয়া টুডে

কাঙাল মিঠুন

এই বিভাগের আরো সংবাদ