প্রথম ঘণ্টায় লেনদেন ১৩৬ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

প্রথম ঘণ্টায় লেনদেন ১৩৬ কোটি টাকা

DSE-Logo

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৩৬ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪০টি কোম্পানির। আর দর কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭০১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৭৯ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৪২২ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছ ৩২টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ